সাতক্ষীরায় ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০ | আপডেট: ৬:৫১:অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

২০০৪ সালের ২১শে আগষ্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়। বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের আয়োজনে শুক্রবার সকাল ১০ টায় শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বর্বরোচিত গ্রেনেড হামলার তাৎপর্য তুলে ধরে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ নজরুল ইসলাম।

 

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, আগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

 

এমপি রবি এ সময় বলেন, আজ রক্তাক্ত বিভীষিকাময় ২১ আগস্ট। বাংলাদেশের ইতিহাসে আজ একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। নারকীয় সন্ত্রাসী হামলার আজ ১৬বছর। ২০০৪ সালের এই দিনে বিএনপি-জামায়াত জোট সরকার বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বর্বরতম গ্রেনেড হামলা চালায়।

 

সে দিনের সেই হামলায় আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীরা দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মোট ২৩ জন নেতাকর্মী প্রাণ হারান এবং শহীদ হন। এ জন্য ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন।

বর্বরোচিত এই গ্রেনেড হামলায় নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করে এ সময় দোয়া ও মোনাজাত করা হয়।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স