সাতক্ষীরায় প্রাণের উল্লাসে মাতলো শিশু সাহিত্য উৎসব

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪ | আপডেট: ৫:২৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

কিংবদন্তি ছড়াকার ও শিশু সাহিত্যিক লুৎফর রহমান রিটন এবং খ্যাতিমান ছড়াকার রোমেন রায়হানের সাতক্ষীরায় আগমনে প্রাণের উল্লাসে মাতলো শিশু সাহিত্য উৎসব ২০২৪।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত এই উৎসব সর্বস্তরের মানুষের অংশগ্রহণে মুখরিত হয়ে ওঠে।

উৎসবে লুৎফর রহমান রিটন ও রোমেন রায়হানের ছড়া মঞ্চস্থ করে শিশু-কিশোররা নতুন মাত্রা যুক্ত করে। পরে ছড়াকার আহমেদ সাব্বিরের সঞ্চালনায় শিশু-কিশোরদের সাথে আড্ডায় মাতেন লুৎফর রহমান রিটন এবং রোমেন রায়হান।

এর আগে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত ছড়াকার লুৎফর রহমান রিটন ও খ্যাতিমান ছড়াকার রোমেন রায়হানকে নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অংশ নেন, শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ, সাবেক শিক্ষা অফিসার কবি কিশোরী মোহন সরকার, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মোসফিকুর রহমান মিল্টন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আবু আফফান রোজ বাবু, ঈক্ষণ সম্পাদক পল্টু বাসার, ক্রীড়া ব্যক্তিত্ব আন্তর্জাতিক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু, ম্যানগ্রোভ সম্পাদক কবি স.ম তুহিন, কবি গাজী শাহাজান সিরাজ, সাহিত্যিক বাবলু ভঞ্জ চৌধুরী প্রমুখ।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স