বিডিএমএ’র জেলা সম্মেলন ও সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০ | আপডেট: ১১:০৯:অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২০

বিডিএমএ’র জেলা সম্মেলন ও সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এ্যাসোসিয়েশন (বিডিএমএ) সাতক্ষীরা জেলা সম্মেলন ও সাইন্টিফিক সেমিনার-২০২০ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় সাতক্ষীরা তুফান কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিডিএমএ সাতক্ষীরা জেলা সভাপতি ডাঃ মোঃ সাহিনুর আলম (সাহিন) এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, বিডিএমএ সাবেক সভাপতি কেন্দ্রীয় কমিটি সদস্য ডাঃ একে এম মশিউর রহমান। বিডিএমএর সহ সভাপতি ডাঃ আঃ আজিজ ও সংগঠনিক সম্পাদক ডাঃ জি এম সাইফুল্লাহর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিডিএমএ উপদেষ্টা ডাঃ তোজাম্মেল হক, উপদেষ্টা ডাঃ তপন কুমার বিশ্বাস, উপদেষ্টা ডাঃ মাসুদ রেজা, উপদেষ্টা ডাঃ খায়রুল হাসান মুকুল, ডাঃ মাহফুজার রহমান, ডাঃ গিয়াস উদ্দিন, সহ সভাপতি ডাঃ শংকর কুমার পাল ও সাধারণ সম্পাদক ডাঃ মোজাম্মেল হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা উপ-মহিলা বিষয়ক সম্পাদক ডাঃ নুরুন নাহার মনি, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট এ্যাসোসিয়েশন সভাপতি মাহফুজুর রহমান, সাতক্ষরিা ম্যাটস সভাপতি মোজাহিদুল ইসলাম, ডাঃ মোমতেজ উদ্দিন, ডাঃ সুব্রত কুমার দে, ডাঃ আল ফাহাদ বিন সাদ, ডাঃ শাকিল, ডাঃ রনি মন্ডল, ডাঃ পিয়াস কুমার দাশ প্রমুখ। অনুষ্ঠানে সাতক্ষীরা জেলার বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এ্যাসোসিয়েশন (বিডিএমএ) সকল সদস্য অংশ নেন ।

আশাশুনিতে হারির টাকা নিয়েও জমি জবর দখলের মিথ্যাচারের প্রতিকার প্রার্থনা

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নে জমির হারির টাকা নিয়েও জমি জবর দখলের মিথ্যা অভিযোগ এনে ষড়যন্ত্রের প্রতিকার প্রার্থনা করেছেন ঘের ব্যবসায়ীসহ অভিযোগকারীর আত্মীয়রা।
উপজেলার আনুলিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত সৈয়দ গাজীর পুত্র আঃ রাজ্জাক ১৯৯৫ সালে বসুখালী গ্রামের আলহাজ¦ ফরমান আলি গাজীর পুত্র আঃ গফফারের নিকট থেকে রাজাপুর মৌজায় ১.১৪ একর জমির মধ্য হতে তার প্রাপ্য ৫৪ শতক জমি ক্রয় করেন। সেই থেকে তিনি তার ক্রয়কৃত জমিতে শান্তিপূর্ণ ভোগদখলে থেকে মৎস্য চাষ করে আসছেন। আলহাজ¦ ফরমান গাজীর অপর পুত্র আবুল কাশেম বাকী ৬৪ শতক জমির মালিক। ঐ জমি আলা উদ্দিন ২০০৪ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত হারি নিয়ে মৎস্য চাষ করেন। ঘেরে জোয়ারের পানি ওঠানামা করায় জমিতে পানি রাখতে না পারায় তিনি এক পর্যায়ে ঘের ছেড়ে চলে যান। তখন ২০১২ সাল থেকে ১৭ সাল পর্যন্ত (মাঝে কুদ্দুছ ২ বছর ঘের করেন) ঘের উন্মুক্ত ছিল, কেউ পানি রাখতে না পেরে ঘের করেনি। ১৮ সাল থেকে আঃ রাজ্জাক তার জমির সাথে মিলিয়ে উক্ত ৬৪ শতক জমির হারি দিয়ে ঘের করে আসছেন। হারির টাকা আবুল কাশেমের ভাই এছহাক রাজ্জাকের কাছ থেকে নিয়ে থাকেন। চলতি বছরের টাকার মধ্যে ৫০০০ টাকা ইতিমধ্যে এছহাক নিয়ে গেছেন বলে তিনি জানান। গরালি গ্রামের মৃত আবুল কাশেম গাজীর পুত্র আঃ আজিজ, আবু সাইদ, ফারুক বলেন, উক্ত আবুল কাশেম আমাদের মামা। তাদের জমিতে পানি রাখার অসুবিধার কারনে জমি পতিত থাকে, আবার ঝুকি নিয়ে মাঝে মধ্যে আলা উদ্দিন, কুদ্দুছ ও রাজ্জাক ঘের করেছেন। তাদের জমি কখনো জবর দখল হয়নি এবং ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটনও কখনো ঐ জমিতে ঘের করেননি। তার বিরুদ্ধে পত্রিকায় আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে তারা দাবী করেন। এছহাকের ভাগ্নে আফান, চাচাত ভাই জালাল, বাবলু, আব্দুল্লাহ, শরিফুল বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত অভিযোগ ষড়যন্ত্রমূলক। ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন বলেন, আমি আমার নিজের জমি ও গ্রামের মানুষের জমি হারি নিয়ে ঘের করি। গফফারদের ঘের আলাউদ্দিন করতো। সে বিপদে পড়লে গ্রামবাসীর অনুরোধে তাকে এক লক্ষ টাকা হাওলাত দিয়েছিলাম। দেড় মাসের মধ্যে পরিশোধের কথা থাকলেও দেয়নি, এবং সে ঘেরে পানি রাখতে না পেরে ছেড়ে চলে যায়। অনেকদিন জমি ফেলান ছিল, কুদ্দুছ এক/দু’ বছর করেছিল, কিন্তু পানির সমস্যায় সেও ছেড়ে দেয়। এখন রাজ্জাক পাশে তার জমি থাকায় ঐ জমিতেও ঘের করছে। আমার ঘেরের সাথে তাদের ঘেরের কোন সম্পর্ক নেই। আমার ঘেরের মধ্যে তাদের কোন জমিও নেই। আমি হলফ করে বলছি, যদি তাদের জমি আমার ঘেরে দেখাতে পারে আমি চেয়ারম্যানী করবোনা।

৫ সহস্রাধিক মুসল্লীর জুমা’র নামাজ আদায়

গুনাকরকাটি খানকাহ্ শরীফ মসজিদে ১৫ সহস্রাধিক মুসল্লীর জুমা’র নামাজ আদায়

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের ঐতিহ্যবাহী গুনাকরকাটি খানকায়ে নকশবন্দীয়া মোজাদ্দেদীয়া আজিজীয়া খানকাহ্ শরীফ জামে মসজিদে ১৫ সহস্রাধিক মানুষ পবিত্র জুমা’র নামাজ আদায় করেছেন। শুক্রবার সকাল থেকে বহু এলাকা হতে দলে দলে মুসল্লীবৃন্দ খানকাহ্ শরীফে জুমা’র নামাজ আদায়ের জন্য সমবেত হন।
হযরত গাওছুল আযম খুলনবী (রহঃ) এর ওরছ শরীফ ও হযরত শাহ মাওলানা মুহাম্মাদ আবদুর রহীম নকশবন্দী মোজাদ্দেদী খুলনবী (রহঃ) এর ফাতেহা শরীফ উপলক্ষে মুরিদান, আশেকান, ভক্তবৃন্দ ও মুসল্লীবৃন্দ মসজিদে হযরত শাহ আব্দুল আজীজ (রহঃ) ও খানকাহ্ শরীফ চত্বরে জুমা’র আযানের আগেই মসজিদ মুসল্লীতে পূর্ণ হয়ে যাওয়ায় খানকাহ্ শরীফ চত্বরে অনেক মুসল্লীবৃন্দকে নামাজ আদায় করতে হয়। পবিত্র জুমা’র নামাজে ইমামতি করেন, হযরত গাওছুল আযম খুলনবী (রহঃ) এর আওলাদ হযরতুলহাজ্ব আল্লামা খাজা শফিক আহমদ (মাঃ জিঃ আঃ)। এসময় হযরত গাওছুল আজম খুলনবী (রহঃ) এর আওলাদবৃন্দ, চট্টগ্রাম এর ধর্মপুর দরবার শরীফ এর বর্তমান সাজ্জাদানশীন হযরতুলহাজ্ব আল্লামা কাযী সৈয়্যদ মুহাম্মাদ আবদুশ শাকুর রায়হান আজিজী (মাঃ জিঃ আঃ), কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী, সাবেক চেয়ারম্যান আব্দুল কাইয়ূম সহ বিভিন্নস্থান থেকে আগত হাক্কানী আলেম ওলামা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে জুমা’র নামাজ শেষে আগত সকলেই হযরত শাহ আব্দুল আজীজ (রহঃ) ও তার আওলাদবৃন্দের মাজার শরীফ জিয়ারাত করেন।

গাঁজাসহ আটক

আশাশুনিতে পুলিশী অভিযানে গাঁজাসহ আটক-৩

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ১০০ গ্রাম গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। শুক্রবার সকালে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ আবদুস সালামের নেতৃত্বে এএসআই মোকাদ্দেস হোসেন অভিযান চালিয়ে ৫০ গ্রাম গাঁজাসহ কুল্যা ইউনিয়নের কচুয়া গ্রামের সন্তোষ ঘোষের ছেলে লিটন ঘোষকে ও শংকর ঘোষের ছেলে জয় ঘোষকে আটক করে। এ ব্যাপারে থানায় ১১(৩)২০২০ নং মামলা রুজু করা হয়েছে। অপরদিকে, এএসআই মিলন হোসেন অভিযান চালিয়ে ৫০ গ্রাম গাঁজাসহ বুধহাটা ইউনিয়নের হাজীডাঙ্গা গ্রামের আলাউদ্দীন সরদারের ছেলে বাবু সরদারকে গ্রেফতার করে। এব্যাপারে থানায় ১২(৩)২০২০ নং মামলা রুজু করা হয়েছে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক