বাগেরহাটে ‘হেল্প জোন’ এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০ | আপডেট: ৬:২৩:অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

বাগেরহাটে বর্নাঢ্য আয়োজনে যুবকদের সামাজিক ব্যবসা সংগঠন ‘হেল্প জোন’ এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া বাজার সংলগ্ন ‘হেল্প জোন’ এর প্রধান কার্যালয়ে দিনটি উপলক্ষে নানা আয়োজন করা হয়। কাড়াপাড়া বাজারে বর্নাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি শুরু হয়। পরে হেল্প জোন‘এর প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মোঃ আজগর আলী, সাবেক জেলা তথ্য কর্মকর্তা মোঃ ফরিদ উদ্দিন, ইউপি সদস্য মোঃ দিদারুল আলম, প্রমুখ।

‘হেল্প জোন’ এর সভাপতি মোঃ রিয়াজ শিকদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানজীম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে ‘হেল্প জোন’এর শেয়ার হোল্ডার, সদস্য, হিতকর , সুশীল সমাজের প্রতিনিধি সহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

হেল্প জোন একটি সামাজিক-ব্যবসায়ীকে উদ্যোগ। ২০১৮ সালের ৭ অক্টোবর কাড়াপাড়া ইউনিয়নের কিছু উদ্যমী যুবক একত্রিত হয়ে এলাকার গণমানুষের উন্নয়ন ও উপকার করার প্রত্যয়ে হেল্প জোন নামের এই প্রতিষ্ঠান গড়ে তোলে। বর্তমানে এই প্রতিষ্ঠানের কয়েকটি অংগ-প্রতিষ্ঠান রয়েছে।

উল্লেখ্য: প্রতিষ্ঠাকাল থেকে প্রতি মাসে দুই থেকে পাচ জন অসুস্থ, অসহায় মানুষকে সাধ্য অনুযায়ী আর্থিক সাহায্য প্রদান ও ব্যবসা থেকে অর্জিত মুনাফার ২০% কল্যাণ মূলক কাজে ব্যয় করে প্রতিষ্ঠানটি। করোনাকালীন সময়ে অসহায় মানুষের জন্য ধারাবাহিক সাহায্য অব্যাহত রেখেছে প্রতিষ্ঠানটি। বিগত দুই বছরে অসুস্থ ৫’শতাধিক ব্যাক্তির জন্য রক্তের ব্যবস্থা করা হয়েছে প্রতিষ্ঠান এর পক্ষ থেকে।

এছাড়াও সামাজিক সকল কর্মকান্ডে ‘হেল্প জোন’ এর উপস্থিতি অগ্রভাগে। যুবদের এমন কর্মকান্ড সমূহ ও উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।


আপনার মতামত লিখুন :

ম.ম. রবি ডাকুয়া। প্রতিবেদক। বাগেরহাট, খুলনা