বাংলাদেশ জলসীমায় আটক ২৮ ভারতীয় জেলেকে বাগেরহাট জেল হাজতে প্রেরণ

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১ | আপডেট: ১২:০৪:পূর্বাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১

বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে বঙ্গপসাগরে মাছ শিকারের সময় ২৮ ভারতীয় জেলেকে দুটি ট্রলার সহ আটক করেছে কোষ্ট গার্ড। আটক কৃতদের বিরুদ্ধে সমুদ্রসীমা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে তাদের বিরুদ্বে বাগেরহাটের মোংলা থানায় একটি মামলা দায়ের শেষে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

২৯ জানুয়ারী শুক্রবার রাতেই আটককৃত ট্রলার দুটি এফ বি শঙ্খদ্বীপ ও স্বর্ণতারা মোংলা ফেরিঘাটে আনা হয় এবং এর ভিতর থাকা অনুপ্রবেশকারী জেলেদের শিকার করা নানা প্রজাতির মাছ নিলামে বিক্রি করে উপজেলা প্রশাসনের মৎস্য বিভাগ।

 

মোংলা উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা এ জেড এম তৌহিদুল রহমান জানান বঙ্গোপসাগরের বাংলাদেশ সীমায় মাছ শিকার করছিল ভারতীয় দুটি ট্রলার। যাতে কিছু পরিমান সামুদ্রিক মাছ ও ২৮ জন জেলেকে পাওয়া যায়। শুক্রবার এদের বাংলাদেশ সীমানা থেকে আটক করতে সক্ষম হয় কোষ্ট গার্ডের নিয়মিত একটি টহল দল এবং এতে থাকা মাছ সহ ট্রলার দুটি ও আটককৃত জেলেদের থানা পুালিশের কাছে হস্তান্তর করে। সকল প্রকৃয়া শেষে আটককৃতদের কাছে জব্দকৃত মাছ নিলামে বিক্রী করে সমুদয় টাকা সংশ্লিষ্ট শাখায় জমা করা হয়।

 

মোংলা থানা অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী জানায় বাংলাদেশে অনুপ্রবেশ ও মাছ ধরার অপরাধ জনিত কারনে ১৯৮৩ সালের বাংলাদেশী আইনের ২২ ধারার অধিনে মামলা শেষে তাদের আটক রেখে আজ শনিবার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আটককৃতরা ভারতীয় দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বাসীন্দা বলে জানা গেছে।

 

এর আগে গত ২ ডিসেম্বর ১৭ জেলে সহ এফ বি শিবানী ও ২৩ ডিসেম্বর ১৬ জেলেকে এফ বি মঙ্গল চন্ডি নামক ট্রলার সহ অনুপ্রবেশ করে মাছ ধরার অপরাধে ধরতে সক্ষম হয়।

 


আপনার মতামত লিখুন :

ম.ম. রবি ডাকুয়া। প্রতিবেদক। বাগেরহাট, খুলনা