বাগেরহাটের মোংলায় চলছে করোনা টিকা প্রয়োগের নিবন্ধন

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১ | আপডেট: ১২:২৩:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

বাগেরহাটের মোংলায় চলছে করোনা টিকা নিবন্ধন প্রকৃয়া। মোংলা উপজেলা পরিষদ অফিস সহ ৬টি ইউনিয়য়ন পরিষদের ডিজিটাসেবা কেন্দ্রে টিকা নিবন্ধন কেন্দ্র খোলা হয়েছে। টিকা প্রয়োগকারী স্বাস্থ্যকর্মি ও সেচ্ছাসেবকদেরও প্রশিক্ষন সম্পন্ন করা হয়েছে ইতমধ্যে। এখন চলছে নিবন্ধন প্রকৃয়া। নিবন্ধিত সকল শেনী পেশার নাগরিকদের ৭ ফেব্রুয়ারী টিকা প্রয়োগ শুরু করবে থানা স্বাস্থ্য কমপ্লেক্স।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

নিবন্ধন অগ্রাধিকার ভিত্তিতে প্রায় ১ হাজার আগ্রহী নাগরীকদের টিকা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।বাকী সকলকে দেয়া হবে পরবর্তীতে।আগেই ৪ হাজার ৪শ ৪২ ডোজ টিকা মোংলায় পৌছে গেছে।যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ারহাউসে রাখা হয়েছে বলে জানানো হয়েছে।৭ ফ্রেব্রুয়ারী প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধন করা হবে করোনা টিকা প্রয়োগ কাজ।তবে কতজন নিবন্ধিত হয়েছে তার পরিসংখ্যান একত্রিত করতে পারেনি উপজেলা প্রশাসন।প্রথম ধাপের টিকা অগ্রাধিকারের ভিত্তিতে সরকারী কর্মকর্তা,মুক্তিযোদ্ধা,ডাক্তার-নার্স ও সাংবাদিকদের প্রয়োগ করা হবে।জনসাদারণের নিবন্ধনের বয়স সীমা নির্ধারন করা হয়েছে ৫০ এর উর্ধে।তবে অগ্রাধিকার ভিত্তিতে যাদের দেয়া হচ্ছে তাদের বয়সের কোন নির্ধারণ নেই বলে জানান উপেজেলা প্রশাসন।

 

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার নিজে সর্বপ্রথম করোনা টিকা গ্রহনের আগ্রহ প্রকাশ করেন।তিনি স্থানীয় সংবাদ কর্মিদের ও সকল জন সাধারনকে এ টিকা নিবন্ধনে নাম নিবন্ধিত করতে পরামর্শ দেন।

 

স্থানীয় সাধারণ জনগন এখনো জানেন না মোংলার কোথায় করোনা টিকার নিবন্ধন করতে হবে।সরকারী হাসপাতালে বুথের মাধ্যনে নিবন্ধন প্রকৃয়ার দাবী করে আসছেন স্থানীয় জনসাধারণ।তবে বয়স সময় ৫০ উর্ধ হওয়ায় নিবন্ধন কম হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

ম.ম. রবি ডাকুয়া। প্রতিবেদক। বাগেরহাট, খুলনা