কুল্যা ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থী আঃ হাকিম জনসেবায় নিজেকে নিয়োজিত রাখতে আগ্রহী

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২০ | আপডেট: ১০:৩৬:অপরাহ্ণ, মার্চ ৬, ২০২০

কুল্যা ইউপি নির্বাচনে সম্ভাব্য প্রার্থী আঃ হাকিম জনসেবায় নিজেকে নিয়োজিত রাখতে আগ্রহী

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল হাকিম আওয়ামীলীগ সরকারের এজেন্ডা বাস্তবায়ন ও ইউনিয়নের অসহায় মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে আগ্রহ প্রকাশ করেছেন। শুক্রবার বিকালে বুধহাটা করিম সুপার মার্কেটস্থ ফেমাস ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে মতবিনিময়কালে তিনি এ আগ্রহনের কথা জানান।
উপজেলার কচুয়া গ্রামের মরহুম ঈমান আলি সানার পুত্র মোঃ আব্দুল হাকিম জনসেবা মূলক কাজের সাথে দীর্ঘদিন জড়িত। জনসেবার মনোভাব বুকে ধারন করে এলাকার অসহায় মানুষের সুখদুখে পাশে থাকতে ২০০০ সালে তিনি চিকিৎসা জগতে প্রবেশ করেন। এলাকার মানুষ যখন রোগ চিকিৎসা, নানান প্যাথলজিক্যাল পরীক্ষা, হাসপাতাল/ক্লিনিক্যাল সেবা পেতে সাতক্ষীরা, খুলনার উপর নির্ভরশীল ছিলো। হাজার হাজার টাকা অতিরিক্ত মানুষের কাছ থেকে নানাভাবে হাতিয়ে নেওয়া হতো। তাদেরকে সেই অসহায়ত্ব থেকে রক্ষা করতে এবং বাড়ির কাছে সেবা স্থাপন করতে তিনি বুধহাটায় ক্লিনিক স্থাপন করেন। এখানে গরীব, অসহায় রোগিদের বিনামূল্যে অথবা স্বল্পমূল্যে চিকিৎসা সেবা দিয়ে এসেছেন। তার চিকিৎসা ও জনসেবার কাজকে আরও সফলভাবে চালিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি ২০০৪ সালে সাবেক এমপি আলহাজ¦ ডাঃ মোখলেছুর রহমানের হাত ধরে বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করেন। তিনি রাজনীতির পাশাপাশি গরীব দুখী ও সমস্যাগ্রস্ত মানুষের সাথে থেকে জনহিতকর কাজ করে এসেছেন। এছাড়া মসজিদ, মন্দির, স্কুল, মাদরাসার সহযোগিতা করে এসেছেন। কচুয়া গার্লস স্কুলে অভিভাবক সদস্য হিসাবে পরিচালনা কমিটিতে দায়িত্ব পালন করেছেন। এসব কাজের মধ্যে তিনি আমেরিকায় প্রবাসী জীবনও কাটিয়েছেন। ১২ বছর আমেরিকা থাকার ফাঁকে ফাঁকে দেশে এসে মানুষের পাশে থেকেছেন। বর্তমনে দেশে ফিরে এসেছেন মানুষের পাশে থেকে সেবা করার জন্যে। ইউপি নির্বাচনে আগ্রহী হলেন কেন? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, অসহায় মানুষকে সরকারি কার্ড ও সহায়তার তালিকাভুক্ত হতে টাকা লাগে, দালাল চক্রের খপ্পরে পড়ে মানুষ বিপদান্ন হয়। শালিস বিচারে পক্ষপাতিত্ব হয়ে থাকে। এসবের বিরুদ্ধে অবস্থান নিয়ে কাজ করতে চাই। রাস্তাঘাটের উন্নয়ন, খাল খনন, মাদক ও অনৈতিকতার হাত থেকে তিনি এলাকাবাসীকে রক্ষা করতে কাজ করতে চান। জনপ্রতিনিধি হতে পারলে সমাজ উন্নয়নে অনেক কিছু করার সুযোগ করতে পারবো। স্বচ্ছতার মাধ্যমে অনেক কিছু করা যায় সেটি আমি প্রমান করতে চাই। তিনি বলেন, বর্তমান উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম সাহেবের সাথে থেকে এলাকার মানুষের পাশে আছি। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসাবে নিজেকে গড়ে তুলতে চাই। দলকে শক্তিশালী ও সরকারের এজেন্ডা বাস্তবায়নের মাধ্যমে মানুষের কাছে থাকতে চাই। আগামী নির্বাচনে নৌকা প্রতীকের দাবী নিয়ে মাঠে থাকতে চাই। নৌকা পেলে দলের ভাবমূর্তি অক্ষুন্ন রাখা এবং দলের স্বার্থ মাথায় নিয়ে জনগণের কাছে নিজেকে রাখতে চাই। নৌকা না পেলে দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে নির্বাচনে নৌকার প্রার্থীকে নিয়েই কাজ করবো। তিনি সকল নেতাকর্মী, সমর্থক ও সাধারণ ভোটারের সহযোগিতা কামনা করেন।

আশাশুনিতে উন্নয়নমূলক প্রকল্প তদারকিতে ৪ দিনের প্রশিক্ষণ সম্পন্ন

আশাশুনিতে উন্নয়ন মূলক প্রকল্প তদারকি, কাজের মান উন্নয়ন ও সচেতনতাবৃদ্ধি মূলক ৪ দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এতিম ছেলেমেয়েদের জন্য কারগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ প্রশিক্ষণ শেষ হয়।
উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাইকার সহায়তায় উপজেলা প্রকৌশল অফিস আশাশুনির বাস্তবায়নে, উপজেলা পরিষদ এ প্রশিক্ষণের আয়োজন করে। প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন ও ইউডিএফ দেবু বিশ^াস। ৪০ জন ইউপি চেয়ারম্যান, মেম্বার, ঠিকাদার, এলজিইডি কার্যসহকারীরা প্রশিক্ষণে অংশ করেন। প্রশিক্ষণ প্রদান করছেন, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, উপ সহকারী প্রকৌশলী রবিউল ইসলাম ও মঞ্জুরুল আলম।

বুধহাটায় ইজারা নেওয়া জমির দোকান

বুধহাটায় ইজারা নেওয়া জমির দোকান নিয়ে ধুম্রজান সৃষ্টির অভিযোগ

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে দীর্ঘদিনের ইজারা নেওয়া জমির দোকান নিয়ে ধুম্রজান সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। ব্যবসায়ী লিয়াকত আলি সরদার তাদেরকে জড়িয়ে প্রতিপেক্ষর অপপ্রচারে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
বুধহাটা গ্রামের মৃত আলি বক্স সরদারের পুত্র লিয়াকত আলি জানান, ২০০৩ সাল থেকে তিনি জেলা পরিষদের কাছ থেকে বুধহাটা মৌজার ২নং খতিয়ানে ১২৭৬ দাগে ১৭৬ স্কয়ার ফুট ও ২১৬ স্কয়ার ফুটের জমি ইজারা নিয়ে আসছেন। সেখানে দু’টি পৃথক দোকান ঘর করা হয়েছে। গত ১৫/৭/১৯ তারিখে সবশেষ ইজারা (নং ১৮৮২) গ্রহন (নবায়ন) করেন। মেয়াদ ৩০/৬/২০ পর্যন্ত। প্রতিপক্ষ ১৯/৯/১৮ তাং তার দোকানঘরে লুটপাট করেছিল। এব্যাপারে নগদ ১ লক্ষ ৭৫ হাজার টাকাসহ ১০০ বস্তা সার, কীটনাশক (মূল্য ২ লক্ষ ৭০ হাজার টাকা) দোকান থেকে লুট করার অভিযোগে বিজ্ঞ অতিঃ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-১ এ দ্রুত বিচার আইনে মামলা (নং ০৩/১৮) রুজু করেন। আসামী মৃত আলী বক্স সরদারের পুত্র আবুল কাশেম, আঃ সালাম, আবুল কাশেমের পুত্র মাইনুর, আঃ সালামের পুত্র সাইফুল ইসলাম বাবু ও মুনসুর সরদারের পুত্র ফারুক ও মাজহারুল। তদন্ত শেষে পুলিশ পরিদর্শক (সিআইডি) মংচেনলা ১৯/১২/১৮ তাং যে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন, তাতে সারের বস্তা ও কীটনাশক লুট করা হয়েছে। আসামীদের বিরুদ্ধে আইন শৃংখলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনের ২০১২ এর ৪/৫ ধারা প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে বলে উল্লেখ করা হয়। মামলার ধার্যদিন ২২/৪/২০ তারিখ। লিয়াকত আলি বলেন, আসামীরা তাদের অপরাধ আড়াল করতে তাদের বিরুদ্ধে মিথ্যা প্রচারনা ও পত্রিকায় সংবাদ প্রকাশ করিয়েছে। তিনি প্রতিপক্ষ ব্যবসায়ী ফারুক হোসেন গত ৫ মার্চ স্থানীয় ইউপি সদস্য, রাজনীতিবিদ ও এলাকার মানুষের সামনে অঙ্গীকার নামায় তার দোকানের মালামাল ফেরৎ পেয়েছে বলে স্বাক্ষর দিয়ে বিষয়টি খোলাসা করেছে বলে তিনি জানান।

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান। সভায় এসএপিপিও আব্দুল গনি, উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, আফিফা খাতুন, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় রবি মৌসুমে জিকেবিএসপি ও রাজস্বখাতের অর্থায়নে ও ব্লুগোল্ডের প্রকল্পের প্রদর্শনীর অগ্রগতি, কৃষি প্রনোদনার আওতায় ভুট্টা, মুগ, সরিষা, তিল চাষের বর্তমান অবস্থা, ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিতরণকৃত ভুট্টা, মুগ, তিল ফসলের অবস্থা এবং খরিপ-১ মৌসুমের আগাম প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়।

কাদাকাটি বাজারে ওয়াজ মাহফিল শনিবার

আশাশুনি উপজেলার কাদাকাটি বাজারের কুল্যা অংশে বাজার ভিত্তিক পাঞ্জেগানা মসজিদ প্রাঙ্গনে বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হবে শনিবার।
মাহফিলে প্রধান বক্তা থাকবেন, আল-কুরআন এন্ড ইসলামিক স্ট্যাডিজ, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার ছাত্র মাওলানা মোস্তফা আল-মুজাহিদ। মসজিদ কমিটির আয়োজনে মাহফিলে দ্বিতীয় বক্তা থাকবেন, জাহানাবাজ হযরত আবুবকর সিদ্দীক কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক আলহাজ্ব মাওলানা মনিরুল ইসলাম বিলালী। কাদাকাটি আইডিয়াল বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব একলাছুর রহমানের পরিচালনায় মাহফিলে প্রধান অতিথি থাকবেন, আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম।

গোয়ালডাঙ্গায় ওয়াজ মাহফিল শনিবার

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা উত্তরপাড়া বায়তুছ ছালাহ জামে মসজিদ ও আল-হেরা ছোরমানিয়া নূরানী হাফিজীয়া মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে ১৭তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল আজ (শনিবার) অনুষ্ঠিত হবে। বিকাল ৫ ঘটিকা হতে মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখবেন, জামি’আা ইসলামিয়া দারুল উলুম মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস ও ঢাকার সানারপাড় বায়তুন নূর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুফতি আবু তাহের আল মাদানি। গোয়ালডাঙ্গা উত্তরপাড়া যুব কমিটির আয়োজনে মাহফিলে দ্বিতীয় বক্তার বক্তব্য রাখবেন, কয়রা উত্তর চক মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা হাবিবুল্লাহ বাহার। আহ্সানিয়া ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব সামসুর রহমানের সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। জামালনগর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাফিজুর রহমানের পরিচালনায় মাহফিলে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম। উক্ত মহফিলে অত্র মাদরাসার হেফজ সমাপ্ত ছাত্রদের পাগড়ী প্রদান করা হবে ও মাহফিল শেষে তাবারকের ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

খাজরায় দুঃসাহসিক চুরি সংঘটিত

আশাশুনি উপজেলার খাজরায় রাতের আঁধারে এক বাড়িতে চুরি সংঘটিত হয়েছে। বৃহস্পতিবার রাতে খাজরা গ্রামের মৃত হাজু সরদারের ছেলে দিনমজুর হবিবার সরদারের বাড়ীতে এচুরি সংঘটিত হয়।
ঘটনার রাতে গৃহকর্তা বাড়িতে ছিলেন না। এসুযোগে সংঘবদ্ধ চোরেরা ঘরের দরজা ভেঙে ভিতরে ঢুকে আলমারির তালা ভেঙে নগদ টাকা ও স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায়। গৃহকর্তা হবিবার সরদারের স্ত্রী জানান, বৃহস্পতিবার রাতে তারা কেউ বাড়িতে ছিলেন না। শুক্রবার সকালে বাড়ী ফিরে দেখে দরজা ভাঙা ও একটি লোহার রেঞ্জ দরজার পাশে পড়ে আছে। ঘরে প্রবেশ করে চুরির বিষয়টি বুঝতে পারেন।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক