আশাশুনির পাইথালী ব্যাংদহা কার্পেটিং সড়কে ধ্বস সহ অন্যান্য সংবাদ

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০ | আপডেট: ১০:২২:অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২০

আশাশুনির পাইথালী ব্যাংদহা কার্পেটিং সড়কে ধ্বস

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের পাইথালী কামারবাড়ী মোড় থেকে সদরের ব্যাংদহা কার্পেটিং সড়কে ভয়াবহ ধ্বস নেমেছে। দ্রুত ব্যবস্থা না নিলে বড়ধরনের ক্ষতির আশংকা বিরাজ করছে।
আশাশুনি, শোভনালী, চাম্পাফুল, শ্রীউলা ও বুধহাটা ইউনিয়নহসহ আশপাশের অনেক ইউনিয়নের মানুষ এই পথে নিয়মিত সাতক্ষীরাসহ বিভিন্ন এলাকায় যানবাহনে যাতয়াত করে থাকে। সড়কটির গুরুত্ব বিবেচনা করে সড়কটি কার্পেটিং করা হয়েছে। অতি সম্প্রতি উদ্বোধনকৃত জনগুরুত্বপূর্ণ সড়কের কুন্দুড়িয়া শশ্মানঘাটের কাছে পাউবো’র বাঁধের উপর কার্পেটিং রাস্তার বড় অংশে ফাঁটল লেগেছে। বাঁধের নি¤œাংশের মাটি বসে যাওয়ায় ফাঁটলের সৃষ্টি হয়েছে। মাত্র কয়েক হাতের ব্যবধানে পরপর দু’টি স্থানে ফাঁটল ধরেছে। ফাঁটল এতটা বড় হয়ে গেছে যে, সেখানে যানবাহন পড়ে দুর্ঘটনা কবলিত হতে পারে। যদিও সেখানে গাছের ডাল বা বাঁশের অংশ বিশেষ পুতে সতর্ক করা হয়েছে। তারপরও হুমকী রয়েগেছে। স্থানীয়রা জানান, ঘেরের পানি নিস্কাশন করার পর সড়কের ধ্বস নামতে শুরু করে। ওয়াপদার বাঁধের ধ্বসের কারনে ফাঁটল ক্রিয়া ২০/২৫ দিন অতিবাহিত হলেও সড়ক রক্ষার ব্যবস্থা নেওয়া হয়নি। এব্যাপারে উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন বলেন, পাউবো’র বাঁধ বসে ধ্বস নেওয়ায় রাস্তায় ফাঁটল শুরু হয়েছে। ইতিমধ্যে পাউবো’র কর্মকর্তাকে বাধ রক্ষার ব্যবস্থা নিতে আমি ও উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা মোবাইলে কথা বলেছি। সাথে সাথে সংশ্লিষ্ট ঠিকাদারকে রাস্তার কাজ করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা জি এম অলিউর রহমান, এসএপিপিও আব্দুল গনি। অনুষ্ঠানে উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, অরবিন্দু কুমার মন্ডল, আফিফা খাতুন, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় বোরো ফসলের চলমান অবস্থা ও বীজতলার অবস্থা, সাকসবজি, গম ভুট্টা ও সরিষার চাষ প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। এছাড়া আসন্ন কৃষি মেলা সফল করতে দিকনির্দেশনা প্রদান করা হয়।

পারিশামারীতে ব্যাডমিন্টন টুর্নামেন্টে হানিফ-ইব্রাহিম দল চ্যাম্পিয়ন

আশাশুনি উপজেলার খাজরায় ৮ দলীয় ব্যাডমিন্টন টুর্ণামেন্টে কাপসন্ডার হানিফ-ইব্রাহিম দল চ্যাম্পিয়ন হয়েছে। বৃহস্পতিবার রাতে পারিশামারী মন্দির মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।
সরস্বতী পূজা উপলক্ষে অনির্বাণ যুব সংঘের আয়োজনে খেলায় কাপসন্ডা হানিফ-ইব্রাহিমের দল ২-০ গেমের ব্যবধানে প্রতাপনগর ইউনিয়ন দলকে পরাজিত করে জয় লাভ করে। খেলার শুভ উদ্ধোধন করেন বীরমুক্তিযোদ্ধা সরদার মোহম্মাদ নাজিম উদ্দীন ও অবঃ শিক্ষক কার্তিক চন্দ্র রায়। খেলা শেষে বিজয়ীদলকে আট হাজার টাকা ও রানার আপ দলকে ৬হাজার টাকা প্রদান করা হয়। ধারাভাষ্যে ছিলেন, মফিজুল ইসলাম সারাফাত ও শিক্ষক তপন গাইন ।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক