আশাশুনিতে পুলিশী অভিযানে গ্রেফতার ৮

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০ | আপডেট: ১০:০৩:অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

আশাশুনিতে পুলিশী অভিযানে গ্রেফতার ৮

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে ৮ আসামীকে গ্রেফতার করেছে। বুধবার সকালে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ আবদুস সালামের নেতৃত্বে এএসআই মোকাদ্দেস হোসেন অভিযান চালিয়ে কদমদহা গ্রামের হাতেম সরদারের ছেলে হাফিজুলকে গ্রেফতার করে। এএসআই দেবাশিষ মন্ডল কামালকাটি গ্রামের লক্ষণ বিশ্বাসের ছেলে শ্যাম বিশ্বাসকে, এএসআই কায়ছারুল ইসলাম ৫০ গ্রাম গাঁজাসহ গদাইপুর গ্রামের মুন্সি আব্দুর গফুর সানার ছেলে নজরুল ইসলাম লাল্টুকে গ্রেফতার করে। অপরদিকে এসআই মোস্তাফিজুর রহমান নিয়মিত ০৭(৩)২০২০ এর আসামী উজিরপুর গ্রামের মুনছুর আলীর ছেলে নাজমুল হোসেনকে, এসআই মামুন হোসেন ওয়ারেন্টের আসামী সুভদ্রাকাটি গ্রামের মোসলেম সানার ছেলের আসাদুল হোসেনকে, এসআই মামুন হোসেন আশাশুনি থানা মামলানং ১৫ ও জিআর-৩৩৪/১৯ এর আসামী কুল্যা গ্রামের আনসার আলী মল্লিকের ছেলে ফারুক হোসেন ও লুৎফর সরদারের ছেলে রুবেলকে এবং ধুলিহর গ্রামের মহব্বত আলী কারিগরের ছেলে পারভেজকে গ্রেফতার করে।

 

কাদাকাটি ও গোয়ালডাঙ্গা হাই স্কুলে মতবিনিময় সভাকাদাকাটি ও গোয়ালডাঙ্গা হাই স্কুলে মতবিনিময় সভা

আশাশুনি উপজেলার কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয় ও গোয়ালডাঙ্গা ফকিরবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকদের সাথে পৃথক দু’টি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার স্কুল ছুটির পর স্কুল দু’টির প্রধান শিক্ষকের কার্যালয়ে এসভা অনুষ্ঠিত হয়।
কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান খাঁনের সভাপতিত্বে ও গোয়ালডাঙ্গা ফকিরবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত মন্ডলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন, ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা বাস্তবায়ন, করোনা ভাইরাস সম্পর্কে করনীয়তা, শিক্ষকদের নির্দিষ্ট সময়ের মধ্যে বিদ্যালয়ে আগমন-প্রস্থান, ছাত্র-ছাত্রীদের প্রতিদিনের পড়া ক্লাসেই আদায় করা, যত দ্রুত সম্ভব মিড ডে মিল চালু করা, সুপেয় পানির ব্যবস্থা এবং শৌচাগারগুলো সর্বদা পরিষ্কার পরিচ্ছন্নতা রাখার নির্দেশ প্রদান করেন। ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, অভিভাবক সদস্য এম এস মুকুল শিকারি, রাম প্রসাদ সরকার, লক্ষণ রাহা, শিক্ষক নিমাই চাঁদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলায় কর্মরত কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন, এসএপিপিও আব্দুল গনি ও উপ সহকারী কৃষি কর্মকর্তা অরবিন্দু কুমার মন্ডল। অনুষ্ঠানে উপ সহকারী কৃষি কর্মকর্তা রেজওয়ানুল কবির চৌধুরী, ইকবাল হোসেন, জাহিদ হাসান, মাহরুফ হোসেন, রফিকুল ইসলাম, ইউনুছ আলি, সানা আবু জাফর, মহিউদ্দিন গাজী-১, দিপক কুমার মল্লিক, তরিকুল ইসলাম, আছাদুল ইসলাম, আফিফা খাতুন, আকিকুন নেছা, আরিফুল ইসলাম, শামিম ইসলাম, মুজিবর রহমান, এস এম আব্দুল ওহাব, সুখদেব কুমার সাধু, মহিউদ্দিন গাজী-২, শিবপদ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

কাদাকাটি হাই স্কুলে মজুরীর টাকা না পাওয়া মিস্ত্রীদের অভিযোগ তদন্ত

আশাশুনি উপজেলার কাদাকাটিতে স্কুলের বিল্ডিং নির্মান কাজ করে এক বছরেও মজুরীর টাকা না পাওয়া মিস্ত্রীদের অভিযোগ তদন্ত অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ তদন্ত কাজ পরিচালনা করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ ও মজুরি বঞ্চিত মিস্ত্রীরা জানান, কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ে একতলা বির্ল্ডিং নির্মানের জন্য ২ লক্ষ ১ হাজার ৫০০ টাকা মজুরী চুক্তিতে কাদাকাটি গ্রামের মৃত তোফাজ্জেল হোসেন সানার পুত্র হেড মিস্ত্রী মোতাহার হোসেন আরও সহযোগিদের নিয়ে বির্ল্ডিং নির্মান কাজ শুরু করেন। এপর্যন্ত কাজে তাদের মজুরী দাড়িয়েছে প্রায় দড় লক্ষ টাকা। মজুরী বাবদ স্কুল কর্তৃপক্ষ মিস্ত্রীকে দিয়েছেন মাত্র ৬১ হাজার ৫ শত টাকা। বাকী থাকে প্রায় এক লক্ষ টাকা। এছাড়া স্কুলের অন্যান্য কাজ বাবদ মজুরী পাওনা হয় ৫১ হাজার ৬ শত টাকা, শোধ করা হয়েছে ৩৭ হাজার ১ শত টাকা, বাকী রয়েছে ১৪ হাজার ৫ শত টাকা। বকেয়া পাওনা টাকার জন্য মিস্ত্রীরা প্রধান শিক্ষক বদিউজ্জামান খাঁন, কমিটির সদস্য শিক্ষক অসীম কুমার. গোলাম রসুল ও ইউপি মেম্বার হরেকৃষ্ণ এর কাছে বারবার ধর্ণা দিয়ে চলেছেন। কিন্তু টাকা দেওয়া হয়নি। তদন্তকালে তদন্ত কর্মকর্তা প্রধান শিক্ষকের সাথে ও কাজ বুঝে নেওয়ার দায়িত্বে থাকা স্কুল কর্তৃপক্ষের সাথে কথা বলেন। প্রধান শিক্ষক লিখিত ভাবে জানিয়েছেন যে, আগামী এক সপ্তাহের মধ্যে মিস্ত্রীদের দেওয়া টাকা ও পাওনা টাকার হিসেব নিকেশ লিখিত ভাবে দাখিল করবেন। তাদের টাকা পাওনা আছে স্বীকার করে তিনি সাংবাদিকদের বলেন, মজুরির টাকা তাদের পাওনা আছে, স্কুল কর্তৃপক্ষকে টাকা শোধ দিতে হবে। তদন্ত কর্মকর্তা মোঃ বাকী বিল্লাহ জানান, লিখিত জবানবন্ধী ও প্রমানাদি পাওয়ার পর পরবর্তী কার্যক্রম গ্রহন করা হবে। অভিযোগকারীরা বলেন, কাজ করেছি, টাকা পাব। কে দেবে না দেবে সেটি স্কুল কর্তৃপক্ষের ব্যাপার।

আশাশুনির হারুন গাজীর ন্যায় বিচার প্রার্থনা

আশাশুনি উপজেলা সদরের শ্রীকলস গ্রামের হারুন গাজী ন্যায় বিচার প্রার্থনা করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছেন। মৃত শহর আলি গাজীর পুত্র হারুন গাজী একই গ্রামের শহিদুল ইসলামকে বিবাদী করে লিখিত অভিযোগে জানান, বিবাদী সম্পূর্ণ অন্যায় ভাবে তার শ্রীকলস মৌজায় ডিএস ১৫ ও হাল ১৬ নং খতিয়ানে ৪৮৫ দাগে অবস্থিত ঘরের চালের মধ্যে চাল ঢুকিয়ে দিয়ে তার (বাদী) ঘরের বারান্দা দখলের চেষ্টা করছেন। তিনি বিষয়টি শান্তিপূর্ণ সমাধান প্রার্থনা করেছেন।

আশাশুনিতে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের কৃষি উৎসব ভেন্যু পরিদর্শন

আশাশুনিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে কৃষি মেলার ভেন্যু পরিদর্শন করা হয়েছে। বুধবার জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ ভেন্যু পরিদর্শন করেন।
আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ইউনিয়ন পর্যায়ে কৃষি উৎসব অনুষ্ঠিত হবে। কৃষি উৎসব সফল ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে বুধবার ভেন্যুগুলো পরিদর্শন করা হয়। বিশেষ করে আনুলিয়া, খাজরা ও দরগাহপুর ইউনিয়নে কৃষি উৎসব ভেন্যুর সার্বিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেওয়া হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি সাতক্ষীরার উপ পরিচালক কৃষিবিদ অরবিন্দ বিশ্বাস ও জেলা প্রশিক্ষণ কর্মকর্তা আলহাজ¦ নূরুল ইসলাম ভেন্যু পরিদর্শন করেন। এসময় এসএপিপিও আঃ গনি, উপ সহাকরী কৃষি কর্মকর্তা আরিফুল ইসলাম, দেব প্রসাদ, সানা আবু জাফর প্রমুখ তাদের সাথে ছিলেন।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক