আশাশুনিতে দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালী ও আলোচনা সভা ও আন্যান্য সংবাদ

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২০ | আপডেট: ১১:২৭:অপরাহ্ণ, মার্চ ১০, ২০২০

আশাশুনিতে দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালী ও আলোচনা সভা

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
আশাশুনিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস- ২০২০ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।
“দুর্যোগ ঝুঁকি হ্রাস প্রস্তুতি, টেকসই উন্নয়নে আসবে গতি” প্রতিপাদ্যকে সামনে রেখে, দিবসের শুরুতে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় গেটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। ফ্রেন্ডশিপ ও আইডিয়ালের সহযোগিতায় সিপিপি উপজেলা টিম লীডার আঃ জলিলের সঞ্চালনায় সভায় পিআইও অফিসের সহকারী প্রকৌশলী মামুনুর রশিদ, আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সিপিপি সদস্য আঃ লতিফ প্রমুখ বক্তব্য রাখেন।

আশাশুনিতে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা

আশাশুনিতে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

আশাশুনিতে দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা- ২০২০ এর উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার আশাশুনি সরকারি কলেজ মিলনায়তনে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
অক্সফ্যাম বাংলাদেশ ও চ্যানেল আই’র সহযোগিতায় উপজেলা প্রশাসন আশাশুনির বাস্তবায়নে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর আয়োজনে প্রতিযোগিতায় উপজেলার ৮টি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান বিতার্কিক দল অংশ নেয়। ইতিপূর্বে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জনকারী আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় দল, বুধহাটা বিবিএম কলেঃ স্কুল দল, গুনাকরকাটি কামিল মাদরাসা দল, বড়দল আফতাব উদ্দিন কলেঃ স্কুল দল, দরগাহপুর এসকেআরএইচ কলেঃ স্কুল দল, কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয় দল, আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয় দল ও আশাশুনি সরকারি কলেজ দল উপজেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য নির্বাচিত হয়। উপজেলা পর্যায়ে দরগাহপুর কলেঃ স্কুল দল সর্বোচ্চ নম্বর পেয়ে উপজেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। রানার আপ হয়েছে গুনাকরকাটি কামিল মাদরাসা দল। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়েছে দরগাহপুর দলের দলপতি জ্যোতি। প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন, অধ্যক্ষ ড. মিজানুর রহমান। বিচারক ছিলেন, দুপ্রক আশাশুনি উপজেলা সভাপতি অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষ, অধ্যাপক তুপ্তিরঞ্জন সাহা ও একাডেমীক সুপারভাইজার হাসানুজ্জামান। সদস্য সচিবের দায়িত্বে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ।

আশাশুনির ধনীরাম স্কুলের সভাপতি হলেন সুকান্তি

আশাশুনির ধনীরাম স্কুলের সভাপতি হলেন সুকান্তি

আশাশুনি উপজেলার পিএনএফ ধনীরাম মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অভিভাবক সদস্য সুকান্তি রায়। মঙ্গলবার অনুষ্ঠিত গোপন ব্যালট ভোটে তিনি বিজয়লাভ করেন।
নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহর সভাপতিত্বে শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অভিভাবক সদস্য সুকান্তি রায়, নৃপেন্দ্র নাথ মন্ডল, বিধান চন্দ্র সরকার, আক্তারুজ্জামান, সংরক্ষিত অভিভাবক সদস্য মিনারা খাতুন, শিক্ষক প্রতিনিধি পশুপতি রায়, দেবাশীষ কুমার মন্ডল, রেখারানী সরকার, দাতা সদস্য ধীরাজ কুমার মন্ডল, প্রধান শিক্ষক অখিল চন্দ্র সানা উপস্থিত ছিলেন। এসময় সভাপতি পদে সুকান্তি রায় ও প্রদীপ কুমার মন্ডল নমিনেশন পত্র জমা দেওয়ায় ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়। গোপন ব্যালট ভোটে সুকান্তি রায় ৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। অপরপ্রার্থী প্রদীপ কুমার মন্ডল ৩ ভোট পান। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আরিফুল হক, কৃষকলীগ সভাপতি ঢালী সামছুল আলম, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জি এম আল ফারুক, সাবেক সভাপতি জি এম মুজিবুর রহমান, সাংবাদিক কৃষ্ণমোহন ব্যানার্জী, ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

লিয়াকত আলীর সংবাদ সম্মেলন

আশাশুনিতে মিথ্যা মামলা ও হয়রানী থেকে রক্ষা পেতে লিয়াকত আলীর সংবাদ সম্মেলন

আশাশুনিতে প্রতিপক্ষ কর্তৃক মিথ্যা মামলা দিয়ে কোনঠাষা করা ও অহেতুক হয়রানীর হাত থেকে রক্ষা পেতে হয়রানীর শিকার ব্যক্তিবর্গ সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় আশাশুনি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
লিখিত বক্তব্য ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বুধহাটা গ্রামের মৃত আলি বক্স সরদারের ছেলে লিয়াকত আলি বলেন, তিনি দীর্ঘ ১৬/১৭ বছর যাবত বুধহাটা বাজারের হাইস্কুল সড়কের পাশে জেলা পরিষদের জায়গা ডিসিআর নিয়ে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল ও ব্যবসা পরিচালনা করে আসছেন। কিন্তু উক্ত সরকারী সম্পত্তি বে-আইনী জবর দখল নিতে তার আপন ভাই আবুল কাসেম সরদার ও তার সঙ্গীরা মরিয়া হয়ে উঠেছেন। তারা বিগত দিনে তার (লিয়াকত) দোকান ঘরের মালামাল লুট করে তাকে সর্বশান্ত করে। এব্যাপারে তিনি (লিয়াকত) বাদী হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। যা বর্তমানে বিচারাধীন রয়েছে। এতে উক্ত আবুল কাসেম সরদার ক্ষিপ্ত হয়ে সাতক্ষীরা এডিএম কোর্টে পি-১৪১৯/১৮, মানী-০১/১৬, এডিসি কোর্টে মিস আফিল ০২/১৯ ও ৮৪/১৮ দেওয়ানী মামলা দায়ের করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত বুধহাটা গ্রামের মোসেল উদ্দীন সরদারের ছেলে মোস্তাক সরদার, জহুরুল ইসলাম, মোজাম সরদার, তোফায়েল সরদার, আলেখ গাজীর ছেলে ইলিয়াছ হোসেন, এখলেছুর রহমান সাংবাদিকদের বলেন, তারা এলাকার নিরীহ সাধারণ মানুষ। তারা প্রত্যেকে বিভিন্ন সৎ কর্মের সাথে জড়িত। উক্ত আবুল কাসেম ও তাদের সহযোগি রফিকুল ইসলাম ঢালীর যন্ত্রনায় তারা অতিষ্ঠ হয়ে পড়েছে। অত্যাচারের প্রতিবাদ করায় তারা কৌশলে মোস্তাক সরদারকে ৫টি পৃথক পৃথক মামলায় ফাঁসিয়ে দেয়। এছাড়া জহুরুল ইসলামের নামে ২টি, মোজাম হোসেনের নামে ১টি, তোফায়েল হোসেনের নামে ১টি পৃথক পৃথক মামলায় ফাঁসিয়েছে। অত্যাচারীদের মিথ্যা মামলা থেকে পরিত্রান পেতে সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

করোনা ভাইরাস সম্পর্কিত এ্যাডভোকেসী সভা

আশাশুনিতে করোনা ভাইরাস সম্পর্কিত এ্যাডভোকেসী সভা

আশাশুনিতে ঈঙঠওউ-১৯ (এন করোনা) ভাইরাস সম্পর্কিত এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সভায় প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল আলোচনা উপস্থাপন করেন, মেডিকেল অফিসার ডাঃ শহিদুল্লাহ ও এমওডিসি ডাঃ মিঠুন বিশ^াস। সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী। সভায় সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, ইমাম, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনির হারুন গাজীর ন্যায় বিচার প্রার্থনা

আশাশুনি উপজেলা সদরের শ্রীকলস গ্রামের হারুন গাজী ন্যায় বিচার প্রার্থনা করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছেন। মৃত শহর আলি গাজীর পুত্র হারুন গাজী একই গ্রামের শহিদুল ইসলামকে বিবাদী করে লিখিত অভিযোগে জানান, বিবাদী সম্পূর্ণ অন্যায় ভাবে তার শ্রীকলস মৌজায় ডিএস ১৫ ও হাল ১৬ নং খতিয়ানে ৪৮৫ দাগে অবস্থিত ঘরের চালের মধ্যে চাল ঢুকিয়ে দিয়ে তার (বাদী) ঘরের বারান্দা দখলের চেষ্টা করছেন। তিনি বিষয়টি শান্তিপূর্ণ সমাধান প্রার্থনা করেছেন।

মুজিববর্ষে ৪ দলীয় ফুটবল টুর্ণামেন্টের

আশাশুনিতে মুজিববর্ষে ৪ দলীয় ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী খেলায় আনুলিয়ার জয়

আশাশুনিতে মুজিব বর্ষ উপলক্ষ্যে ৪ দলীয় ফুটবল টুর্ণমেন্টের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম।
উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু ও যুবলীগ নেতা পরেশ অধিকারির সার্বিক তত্ত্বাবধানে এবং মুজিব বর্ষউদযাপন কমিটির আয়োজনে উদ্বোধনী খেলায় নাইজেরিয়া, ঘানা ও জাতীয় দলের বাছাইকৃত খেলোয়াড়দের সমন্বয়ে গঠিত আনুলিয়া ইউনিয়ন ফুটবল একাদশ বনাম শোভনালী ইউনিয়ন ফুটবল একাদশ মুখোমুখি হয়। খেলায় আনুলিয়া ইউনিয়ন ফুটবল একাদশ ২-০ গোলে ফাইনালে উঠেছে। আগামীকাল বৃহস্পতিবার কাসিবাটি ফুটবল একাদশ বনাম কাদাকাটি ইউনিয়নের তেতুলিয়া ফুটবল একাদশ মুখোমুখি হবে। খেলা পরিচালনা করেন, বাফুফে রেফারী নাসির উদ্দীন, বাবলুর রহামন, একে আজাদ কানন ও আনিছুর রহমান। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, থানা অফিসার ইনচার্জ আবদুস সালাম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল, ইউপি চেয়ারম্যান আবুহেনা সাকিল, সম সেলিম রেজা মিলন, আলমগীর আলম লিটন, প্রভাষক ম. মোনায়েম হোসেন, জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, আশাশুনি প্রেসক্লাবের সভাপতি জিএম আল-ফারুক, সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান ও এসএম আহসান হাবিব, আ’লীগের দপ্তর সম্পাদ জগদিশ চন্দ্র সানা, শ্রমিক লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান বিপুলসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও হাজারো দর্শক উপস্থিত ছিলেন।

আশাশুনিতে ওয়াশ কমিটির সভা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গোবিন্দপুর এসডিএফ অফিসে ওয়াশ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ইনহেল্ডার প্রজেক্ট এ সভার আয়োজন করে।
আরার, গোবিন্দপুর ও কাটাখালি গ্রামের ১০ জন অপেক্ষাকৃত হতদরিদ্র পরিবারের সদস্যদের অংশগ্রহনে সভায় প্রোগ্রাম অফিসার মিলিতা সরকার, জুনিয়ার প্রোগ্রাম অফিসার মৌসুমী মজুমদার, আশাশুনি প্রেসক্লাবের সদস্য এম এম নুর আলম, ইউপি সদস্য রুহুল আমিন, ফ্যাসিলিটেটর ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মামুন, কমিউনিটি ফেসিলিটেটর সনজিত বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

আশাশুনির গুনাকরকাটি খানকাহ্ শরীফে ফাতেহা শরীফ শুরু শুক্রবার

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের ঐতিহ্যবাহী গুনাকরকাটি খানকায়ে নকশবন্দীয়া মোজাদ্দেদীয়া আজিজীয়া দরবার শরীফে ফাতেহা শরীফ শুরু হবে ১৩ মার্চ (শুক্রবার)।
হযরত গাওছুল আযম খুলনবী (রহঃ) এর ওরছ শরীফ ও হযরত শাহ মাওলানা মুহাম্মাদ আবদুর রহীম নকশবন্দী মোজাদ্দেদী খুলনবী (রহঃ) এর ফাতেহা শরীফ উপলক্ষে এদিন এশার নামাজ অন্তে মীলাদে সায়্যিদুল মুরসালীন (সঃ), রাতে হযরত গাওছুল আযম খুলনবী (রহঃ) এর ওরছ শরীফ অনুষ্ঠিত হবে। শনিবার ফজর নামাজের পর মাহবূবে রহমাঁ, পীরে পীরাঁ, মুজাদ্দেদে যমাঁ আলহাজ্ব হযরত মাওলানা শাহ আব্দুর রহীম নকশবন্দী মুজাদ্দেদী খুলনবী (রহঃ) এর জন্য খতমে কুরআন পাঠ ও ফাতেহা শরীফে সওয়াব বখশান হবে। সবশেষে তাবারক বিতরণের মধ্য দিয়ে ওরছ ও ফাতেহা শরীফ শেষ হবে বলে জানাগেছে। উক্ত ওরছ ও ফাতেহা শরীফ পরিচালনা করবেন, হযরত গাওছুল আযম খুলনবী (রহঃ) এর আওলাদ হযরতুলহাজ্ব আল্লামা খাজা শফিক আহমদ (মাঃ জিঃ আঃ)। ওরছ ও ফাতেহা শরীফ উপলক্ষে সকল ধরনের প্রস্তুতি ইতিমধ্যে পুরোদমে চলছে বলে আয়োজক কমিটির পক্ষ থেকে জানাগেছে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক