আশাশুনিতে জাতীয় বীমা দিবস পালন

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, মার্চ ২, ২০২০ | আপডেট: ১২:০৪:অপরাহ্ণ, মার্চ ২, ২০২০
Exif_JPEG_420

আশাশুনিতে জাতীয় বীমা দিবস পালন

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):

আশাশুনিতে ১ম জাতীয় বীমা দিবস’২০ পালনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলা প্রশাসন এ কর্মসূচির আয়োজন করে।
সকাল ১০.৩০ টায় এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে সাবেক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘বীমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের উপস্থাপনায় সভায় অন্যদের মধ্যে আলোচনা রাখেন ও উপস্থিত ছিলেন, পিআইও সোহাগ খান, প্রধান শিক্ষক কামরুন্নাহার কচি, আশাশুনি প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মাসুদুর রহমান, ডেল্টা লাইফ ইন্সুরেন্স’র আশাশুনি উপজেলা ম্যানেজার এম এ হাদি, ন্যাশনাল লাইফের আবজাল হোসেন, ফারইষ্ট’র হাফেজ রুহুল আমিন, ফারইস্টের প্রতাপনগর ইনচার্জ মোস্তফা ফারুক, একক বীমার রবিউল ইসলাম, সাংবাদিক মাসুম বিল্লাহ, বীমা গ্রাহক প্রভাষক ওবায়দুল্লাহ, কৃষ্ণপদ মন্ডল প্রমুখ। আলোচনা শেষে দিবসের তাৎপর্য বিষয়ক রচনা প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণ করা হয়।

আশাশুনিতে একবছরেও মজুরীর টাকা না পেয়ে মিস্ত্রীরা বিপদাপন্ন

আশাশুনি উপজেলার কাদাকাটিতে স্কুলের বিল্ডিং নির্মান কাজ করে এক বছরেও মজুরীর টাকা পায়নি রাজমিস্ত্রীরা। বারবার তাগাদা দিয়েও বঞ্চিত মিস্ত্রী ও শ্রমিকরা হতাশ হয়ে পড়েছেন।
কাদাকাটি আরার মাধ্যমিক বিদ্যালয়ে একতলা বির্ল্ডিং নির্মানের জন্য ২ লক্ষ ১ হাজার ৫০০ টাকা মজুরী চুক্তিতে কাদাকাটি গ্রামের মৃত তোফাজ্জেল হোসেন সানার পুত্র হেড মিস্ত্রী মোতাহার হোসেন আরও সহযোগিদের নিয়ে বির্ল্ডিং নির্মান কাজ শুরু করেন। স্কুল পরিচালনা কমিটি ও প্রধান শিক্ষকের সাথে তাদের চুক্তি হয়। ছাদ ঢালাই এর আগ পর্যন্ত কাজ শেষ হয়েছে এক বছর আগে। ঐ পর্যন্ত কাজে তাদের মজুরী দাড়ায় প্রায় ১ লক্ষ ৬১ হাজার ৫ শত টাকা। মজুরী বাবদ স্কুল কর্তৃপক্ষ মিস্ত্রীকে দিয়েছেন মাত্র ৬১ হাজার ৫ শত টাকা। বাকী থাকে এক লক্ষ টাকা। এছাড়া স্কুলের অন্যান্য কাজ বাবদ মজুরী পাওনা হয় ৫১ হাজার ৬ শত টাকা, শোধ করা হয়েছে ৩৭ হাজার ১ শত টাকা, বাকী থাকে ১৪ হাজার ৫ শত টাকা। সর্বমোট মিস্ত্রীদের পাওনা দাড়ায় ১ লক্ষ ১৪ হাজার ৫ শত টাকা। বকেয়া পাওনা টাকার জন্য মিস্ত্রীরা প্রধান শিক্ষক বদিউজ্জামান খাঁন, কমিটির সদস্য শিক্ষক অসীম কুমার. গোলাম রসুল ও ইউপি মেম্বার হরেকৃষ্ণ এর কাছে বারবার ধর্ণা দিয়ে চলেছেন। এসএমসি পুরাতন ও নতুন সভাপতির কাছে তারা গিয়েছেন। কিন্তু না কোন টাকা দেওয়া হয়নি। গায়ের ঘাম ঝরান শ্রম ব্যয় করে হাড়ভাঙ্গা খাটুনি খেটে মজুরীর টাকা না পেয়ে কাকুতি মিনতি করেও মিস্ত্রীরা তাদের পাওনা আদায় করতে পারছেননা। বাধ্য হয়ে তারা তাদের সংগঠন ইমারত নির্মাণ শ্রমিক সংঘের উপদেষ্টা সাজ্জাদুল হক টিটল এর মাধ্যমে কমিটি ও প্রধান শিক্ষকের কাছে যান এবং নোটিশ প্রদান করা হলেও কাজের কাজ কিছুই হয়নি। ফলে লক্ষাধিক টাকা পড়ে থাকায় মিস্ত্রী ও যোগাড়েরা অর্থের অভাবে চরম ভাবে বিপদাপন্ন হয়ে পড়েছেন। এব্যাপারে স্কুলের বর্তমান সভাপতি মানছুরুল হক রাজু সাংবাদিকদের জানান, কাজ করিয়েছে পুরনো কমিটি, ফান্ডে টাকা রেখে যায়নি। আমি টাকা দেব কি করে। প্রধান শিক্ষক বদিউজ্জামান খান বলেন, মিস্ত্রীরা টাকা পাবেন। বিষয়টি নিয়ে দ্রুত সময়ের মধ্যে বসে ফয়সালা করা হবে।

মরিচ্চাপ সুপেয় পানির প্লান্ট

কাদাকাটিতে মরিচ্চাপ সুপেয় পানির প্লান্ট উদ্বোধন

আশাশুনি উপজেলার কাদাকাটিতে মরিচ্চাপ সুপেয় পানির প্লান্ট শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকালে কাদাকাটি ইউনিয়নের টেংরাখালী সার্বজনীন দুর্গা মন্দির প্রাঙ্গনে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রূপান্তরের সহযোগিতায় সুপেয় পানির প্লান্ট ব্যবস্থাপনা কমিটির আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্লান্টের শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আরিফ রেজা। কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকার দিপের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ। শেখ রজব আলি রাজুর পরিচালনায় অনুষ্ঠানে রূপান্তরের কর্মসূচি সমন্বায়ক ফারুক হোসেন, পিসিআর ওয়াশ প্রজেক্ট এর প্রজেক্ট ম্যানেজার (আশাশুনি) এমরান হাসান, পিসিআর ওয়াশ প্রজেক্টের ইঞ্জিনিয়ার সুজিৎ কুমার ভৌমিক প্রমুখ আলোচনা রাখেন। উল্লেখ্য, উক্ত পানির প্লান্ট থেকে প্রতি ঘন্টায় ৫০০ লিটার করে সুপেয় পানি সরবরাহ করা যাবে। প্রতি লিটার পানির মূল্য নেওয়া হবে মাত্র ৫০ পয়সা। এলাকার মানুষের চাহিদা ও প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে রূপান্তর এই প্লান্টটি নির্মানের ব্যবস্থা করেছে।

আশাশুনিতে এক আসামী গ্রেফতার

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে এক ওয়ারেন্টের আসামীকে গ্রেফতার করেছে। রোববার সকালে আসামীকে আদালতে প্রেরন করা হয়েছে।
অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম এর নেতৃত্বে এএসআই আলমগীর হোসেন অভিযান চালিয়ে সিআর-৯৬/১৯ (ওয়ারেন্ট) আসামী উপজেলার কুড়িকাহুনিয়া গ্রামের ইয়াছিন লস্কার এর ছেলে আশরাফ হোসেনকে গ্রেফতার করেন।

দাঁদপুরে ওয়াজ মাহফিল সোমবার

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের দাঁদপুর বিশ্বাস বাড়ী জামে মসজিদ প্রাঙ্গনে বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে সোমবার।
মাহফিলে প্রধান বক্তা থাকবেন, ইসলামী মিডিয়া সোসাইটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এবং এশিয়ান, মোহনা ও যমুনা টিভির ধর্মীয় আলোচক মাওলানা ইব্রাহিম খলিলুল্লাহ। বিশেষ বক্তা থাকবেন, জামি’আ দারুস সুন্নাহ দাঁদপুর মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল হান্নান ও বুধহাটা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা জাহিদুল ইসলাম। জামি’আ দারুস সুন্নাহ দাদপুর মাদ্রাসার আয়োজনে মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবুর রহমান। মাদ্রাসার সভাপতি আলহাজ্ব ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি থাকবেন, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব এ্যাডঃ সুজাত আলী। মহফিলে অত্র মাদরাসার হেফজ সমাপ্ত ছাত্রদের পাগড়ী প্রদান করা হবে।

পিএনএফ ধনীরাম স্কুলে নির্বাচন জমে উঠেছে

আশাশুনি উপজেলার পিএনএফ ধনীরাম মাধ্যমিক বিদ্যালয়ে এসএমসি কমিটির নির্বাচনে প্রার্থীরা বাড়িতে বাড়িতে ছুটে ফিরছেন। এলাকায় নির্বাচন বেশ জমে উঠেছে।
এসএমসি নির্বাচনে অভিভাবক সদস্যপদে দু’টি প্যানেল জোর প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। প্যানেল দুটি হলো সুকান্ত ও সুকুমার মাষ্টার প্যানেল এবং নৃপেন্দ্র ও প্রদীপ প্যানেল। উভয় প্যানেলে ৫ জন করে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৫ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে ব্যাপক প্রচার প্রচারণা চললেও গোপনে গোপনে অর্থের লেনদেনের অভিযোগ পাওয়া গেছে। একাধিক প্রার্থী ও এলাকাবাসী জানান, ভোট কিনতে গোপনে গোপনে ও গভীর রজনীতে টাকা ছড়ানো হচ্ছে। নৃপেন্দ্র ও প্রদীপ প্যানেল দাবী করেন, গত শুক্রবার রাতে ফটিকখালী সুনিলের বাড়িতে গিয়ে টাকা লেনদেনের সময় একজনকে আটক করে স্থানীয়রা। পরে তাকে ছেড়ে দেওয়া হয়। সাধারণ ভোটার ও এলাকাবাসী টাকার খেলা বন্দ করতে প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার কাছে জোর দাবি জানিয়েছেন।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক