আশাশুনিতে অর্থের বিনিময়ে ত্রাণ বিতরণের অভিযোগ

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, মে ৯, ২০২০ | আপডেট: ১০:১৪:অপরাহ্ণ, মে ৯, ২০২০

আশাশুনিতে আনসার ভিডিপি সদস্যদের মাঝে অর্থের বিনিময়ে খাদ্য সামগ্রী (ত্রাণ) বিতরণ ও বিতরণ কাজে স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে ৬ জন ভিডিপি সদস্য প্রতিকার প্রার্থনা করে লিখিত অভিযোগ করেছেন। আশাশুনি উপজেলা আনসার-ভিডিপি অফিসের আওতায় আনসার ভিডিপি সদস্যদের মাঝে সরকারি ভাবে প্রাপ্ত খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

উপজেলা আনসার ভিডিপি দলনেতা, দলনেত্রী, কমান্ডার, সহকারী কমান্ডারের মাধ্যমে অসহায় ও দুস্থ আনসার ভিডিপি সদস্যদের তালিকা করে সর্ব মোট ৩০০ জনকে খাদ্য সামগ্রী (ত্রাণ) বিতরণ করা হয়েছে। অভিযোগকারী আনসার ভিডিপি সদস্য শাইনুর ইসলাম, লক্ষ্মী, ভবেশ, আরজিনা, শাহানারা, এনামুল হক জেলা প্রশাসক বরাবর লিখিত ও সাংবাদিকদের কাছে সরবরাহকৃত অভিযোগে জানান, আশাশুনি সদর ইউনিয়নের দলনেত্রী রেহেনা পারভিন ১২ জনকে ত্রাণ দিয়েছেন। তাদের (অভিযোগকারীসহ) কাছ থেকে ৫০০ টাকা করে অর্থ আদায় করা হয়েছে। অভিযোগে আরও বলা হয়েছে, উক্ত রেহেনা পারভিন প্রত্যেক পূজা ও ভোটের ডিউটি বন্টনের সময় তার গ্রুপের প্রত্যেকের কাছ থেকে ১০০০ থেকে ১২০০ টাকা করে আদায় করে থাকেন।

আরও আশ্চার্যের বিষয় হলো, উক্ত রেহেনা তার মেয়ে আশাশুনি সরকারি কলেজের ছাত্রীর নামে এবং দেশের বাইরে থাকা তালাক হওয়া স্বামী সিরাজুল ইসলামের নামে তাদেরকে ভিডিপি সদস্য দেখিয়ে এই ত্রাণ সামগ্রী গ্রহণ করেছেন। বিষয়টি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য তারা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে উপজেলা ভিডিডি কর্মকর্তা মিয়ারাজ আলি জানান, তার বিরুদ্ধে অর্থ নিয়ে ত্রাণ দেওয়ার প্রাথমিক প্রমান মিলেছে, তদন্ত পূর্বক বিবাগীয় ব্যবস্থা নেওয়া হবে। ইতিপূর্বেও তার বিরুদ্ধে নানা দূর্নীতির অভিযোগ রয়েছে।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স