আশাশুনির কাদাকাটিতে ১০০ জনকে পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ সহ অন্যান্য সংবাদ

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, মে ৯, ২০২০ | আপডেট: ১০:১০:অপরাহ্ণ, মে ৯, ২০২০

কাদাকাটিতে ১০০ জনকে পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

আশাশুনি উপজেলার কাদাকাটিতে করোনা ভাইরাসে পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সকালে ইউনিয়নের টেংরাখালী গ্রামে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
টেংরাখালী মরিচ্চাপ পানির প্লান্ট এলাকার মানুষের মাঝে স্বল্প মূল্যে সুপেয় পানি সরবরাহ করে আসছে। করোনা ভাইরাসের কারনে মানুষকে নিয়মিত হাত ধোয়ার পাশাপাশি পানি খাওয়ার পাত্রসহ অন্যান্য পাত্র ও জামাকাপড় পরিস্কার পরিচ্ছন্ন রাখার অভ্যাস গড়ে তুলতে পরিস্কারকারী সামগ্রী বিতরণ করা হয়েছে। পানির প্লান্টের ১০০ জন সদস্যকে এ সামগ্রী তুলে দেন প্লান্টের সভাপতি গীতা রায়। এসময় সাধারণ সম্পাদক তুলশী সরকারসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ত্রাণ সামগ্রী বিতরণআশাশুনির চার ইউনিয়নে ত্রাণ সামগ্রী বিতরণ

আশাশুনি উপজেলার চার ইউনিয়নে অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সকালে আশাশুনি সদর, বুধহাটা, কুল্যা ও শোভনালী ইউনিয়ন পরিষদ চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
ইউনিয়ন ৪ টির করোনা ভাইরাসে কর্মহীন ২৮০ টি অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, আশাশুনিতে চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, বুধহাটায় চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, শোভনালীতে চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন ও কুল্যায় চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী। প্রত্যেককে ৫কেজি করে চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু ও ১টি করে সাবান দেওয়া হয়। এসময় উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার পরিচালক জয়ন্তি রানী দাস, প্রজেক্ট অফিসার নাজমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনির সেনা সদস্য গফুরের দাফন সম্পন্ন

আশাশুনি সদরের সেনা সদস্য আব্দুল গফুর সরদারের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার আশাশুনি সদরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
আশাশুনি গ্রামের মৃত আঃ গফফার সরদারের পুত্র আঃ গফুর মংলা বন্দরে কর্মরত ছিলেন। সেখানে শুক্রবার রাতে তিনি স্ট্রোকে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। শনিবার তার মৃতদেহ আশাশুনিতে আনা হয় এবং আশাশুনি হাফিজিয়া মাদরাসা মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বুধহাটায় আহত গ্রাম ডাক্তারের পাশে কল্যাণ সমিতির নেতৃবৃন্দ

আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় আহত গ্রাম ডাক্তার শেখ আবু জাহামকে দেখতে যান আশাশুনি গ্রাম ডাক্তার কল্যান সমিতির নেতৃবৃন্দ। শনিবার দুপুরে সমিতির নেতৃবৃন্দ ডাক্তারের জোড়দিয়াস্থ বাস ভবনে হাজির হন।
সাতক্ষীরা জেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির প্রচার সম্পাদক গ্রাম ডাক্তার মোঃ রফিক আহম্মেদের নেতৃত্বে বুধহাটা ইউনিয়ন গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি সভাপতি গ্রাম ডাক্তার মোঃ আবু হেনা, কুল্যা ইউনিয়নের সাধারণ সম্পাদক গ্রাম ডাক্তার বিদুৎ চক্রবর্তি, গ্রাম ডাক্তার বাবুল আক্তার, গ্রাম ডাক্তার বিনয় বিশ্বাস প্রমুখ তার চিকিৎসার খোঁজ খবর নেন এবং দ্রুত সুস্থতা কামনা করে সমবেদনা জ্ঞাপন করেন।

আহত হাবিবুর আকুতি

আশাশুনির ট্রেন দুর্ঘটনায় আহত হাবিবুর আকুতি

আশাশুনির হাবিবুর রহমান যশোরে ট্রেন দুর্ঘটনায় আহত হওয়ার পর থেকে মানবেতর জীবন যাপন করছে। সরকারি সহায়তা না পেয়ে সে সকলের দোয়ারে দোয়ারে ভিক্ষে করে খেতে বাধ্য হচ্ছে।
উপজেলার সুভদ্রাকাঠি গ্রামের মৃত নূর ইসলাম সরদারের পুত্র হাবিবুর রহমান ২০১৯ সালে মে মাসে কাজের সন্ধানে যশোরে গিয়ে ট্রেন দুর্ঘটনায় আহত হয়েছিল। শেষ পর্যন্ত তার ডা পাটি কেটে ফেলতে হয়। চঞ্চল ও কর্মঠ হাবিবুর হয়ে যায় অক্ষম ও পর মুখাপেক্ষী। সেই থেকে চিকিৎসা খরচ যোগাতে যোগাতে তার সংসার এখন চরম বিপন্ন। হাবিবুর রহমান জানায়, আহত হওয়ার পর ইউপি চেয়ারম্যান তাকে ৫০০ টাকা সাহায্য করে ছিলেন। এখন সে চরম অভাব ও অনটনে জীবন যাপন করছে। সংসার সমালাতে তাকে পথে পথে ভিক্ষে করতে হয়। দীর্ঘ একটি বছরে কোন সরকারি সহায়তা তার ভাগ্যে জোটেনি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে তাকেও ঘরে থাকতে হযেছে। কোথাও ভিক্ষে করার পরিবেশ ছিলনা। সে আক্ষেপ করে বলে, সরকার মানুষের বাড়িতে খাবার পৌছে দিচ্ছে শুনেছি, কিন্তু তার ভাগ্যে এখনো ত্রাণ জোটেনি। সে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কাছে সহযোগিতা পেতে আকুল আকুতি জ্ঞাপন করেছে।

বড়দলে উপকারভোগি যাচাই বাছাই শুরু

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নে উপকারভোগি তালিকা যাচাই বাছাই শুরু হয়েছে। শনিবার এ যাচাই বাছাই কাযক্রম শুর করা হয়।
মাননীয় প্রধানমন্ত্রী মানবিক উপহার হিসেবে দেশে ৫০ লাখ উপকারভোগীর জন্য সহায়তা প্রদানের ঘোষণা প্রদান করেন। এরই অংশ হিসাবে আশাশুনির সকল ইউনিয়নে তালিকা প্রস্তুত করা হয়। বড়দল ইউনিয়নে তৈরিকৃত তালিকার যাচাই বাছাই কার্যক্রম শুরু করা হয়েছে। ট্যাগ অফিসার ও উপজেলা সমবায় অফিসার মোঃ করিমুল হক যাচাই বাছাই কার্যক্রম পরিচালনা করেন। তালিকাভুক্তদের উপস্থিতিতে তালিকা যাচাই বাছাই করা হচ্ছে। এসময় স্থানীয় জন প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স