সাতক্ষীরায় ঘূর্ণিঝড় ফণির সম্ভাব্য আঘাত মোকাবেলায় প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, মে ১, ২০১৯ | আপডেট: ৮:৫০:অপরাহ্ণ, মে ১, ২০১৯

সাতক্ষীরা সংবাদদাতা:
সাতক্ষীরায় ঘূর্ণিঝড় ফণির সম্ভাব্য আঘাত মোকাবেলায় প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন। ঘূর্ণিঝড় ফণির মোকাবেলায় জেলায় সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর-০৪৭১-৬৩২৮১।
এদিকে,আজ বুধবার বিকাল সাড়ে ৫ টায় জেলা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে  ঘূর্ণিঝড় ফণির মোকাবেলায় প্রয়োজনীয় প্রস্তুতি ও করনীয় বিষয়ে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
সাতক্ষীরা জেলার নিয়ন্ত্রণ কক্ষ জানায়,ইতোমধ্যে জেলার উপকূলীয় শ্যামনগর ও আশাশুনি উপজেলায় মাইকিং করে জনগণকে সতর্ক করা শুরু হয়েছে। খোলা রাখতে বলা হয়েছে সাইক্লোন সেন্টার গুলো। প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রয়োজনীয় ওষুধ রিজার্ভ রাখা হয়েছে। গঠন করা হয়েছে মেডিকেল টিম। একই সাথে শুকনো খাবার এবং প্রয়োজনে ব্যবহারের জন্য যানবাহন প্রস্তুত রাখা হয়েছে।
সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান,সুন্দরবনে মাছ ও মধু আহরণকারীদের দ্রুত উপকূলে ফিরে আসতে বলা হয়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আপাতত কর্মস্থনা থাকার অনুরোধ জানানো হয়েছে। বিপদ সংকেত আরও বৃদ্ধি পেলে গ্রামবাসীকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
এছাড়া স্বেচ্ছাসেবককে দুর্যোগকালীন উদ্ধার তৎপরতার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

সুন্দরবনটাইমস.কম/শা:/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক