বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে আবহাওয়া বিরুপ, নদী বন্দরকে ৩ নম্বর হুশিয়ারী

প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০ | আপডেট: ২:২৭:অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

বিরুপ আবহাওয়ার কবলে সমুদ্র উপকূল মধ্যরাত থেকে বৃষ্টি মাঝে মাঝে দমকা হাওয়া বইছে।সতর্ক থাকতে বলা হয়েছে সমুদ্রে চলাচলকারী নৌযান মাছ ধরা ট্রলারকে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে ঝোড়ো হাওয়ার আশঙ্কায় সমুদ্রবন্দরগুলোকে আগেই তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এক আবহাওয়া সতর্কবার্তায় এ কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

যাতে বলা হয়, মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে যা পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।যা যে কোন সময় উপকূলে এর প্রভাব ফেলতে পারে এবং উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

 

যে কারনে বাগেরহাটের মোংলা এবং চট্টগ্রাম সহ কক্সবাজার ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

 

বঙ্গোপসাগরও এর আশপাশে এবং সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ থেকে বিরত থাকতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ বা ঘোষণা না দেয়ার আগে স্থানীয় জন সাধারণকে সতর্ক থাকার বিশেষ আহব্বাহ জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

ম.ম. রবি ডাকুয়া। প্রতিবেদক। বাগেরহাট, খুলনা