শহরের এক প্রতারকের বিরুদ্ধে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০ | আপডেট: ৭:১৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
সাতক্ষীরা শহরের সুব্রত বিশ্বাস নামের এক প্রতারক বাড়িসহ জমি পুবালী ব্যাংকে গোপনে ৩৫ লাখ টাকায় বন্ধক রেখে সেই একই জমি এক সরকারী কর্মকর্তার নিকট বিক্রির নামে ২৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।
এছাড়া খুলনার জিয়াউল হক নামের এক ব্যক্তির কাছ থেকে ওই একই জমি বিক্রির নামে আরো ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানা গেছে। এনিয়ে তিনি একই জমি দেখিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে প্রায় কোটি টাকার উর্দ্ধে হাতিয়ে নিয়েছেন। প্রতারক সুব্রত বিশ্বাস সাতক্ষীরা শহরের ইটাগাছা পূর্বপাড়া গ্রামের বৈদ্যনাথের পুত্র।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জানা যায়, সাতক্ষীরা সুলতানপুর মৌজার ১০৮, ১০৯ ও ১১৫ নং এস.এ খতিয়ানের ১৭৪, ১৭৫ নং দাগের জমি হতে উদ্ভুত ২২৭ নং আর.এস খতিয়ানের ৪১৭ নং দাগের ৬.৬০ শতক জমিসহ একটি বাড়ী বিক্রয়ের জন্য সুব্রত বিশ্বাসের সাথে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগে কর্মরত সহকারী ইন্সট্রাক্টর ইয়াছিন আলীর সাথে চুক্তিবদ্ধ হন। সুব্রত বিশ্বাস বাড়ী বিক্রির নামে বিভিন্ন সময়ে ওই সরকারী কর্মকর্তার কাছ সর্বমোট ২৩ লাখ টাকা গ্রহন করেন এবং সুব্রত বিশ্বাস তার নিজ নামীয় পূবালী ব্যাংক, সাতক্ষীরা শাখার একটি চেকও ৩০০ টাকার ননজুডিশিয়াল ষ্ঠ্যাম্পে নোটারী পাবলিকের সামনে এফিডেফিট মাধ্যমে চুক্তিবদ্ধ হন। পরবর্তীতে জমিসহ ওই বাড়ী রেজিষ্ট্রি করার কথা বললে তিনি টালবাহানা করতে থাকেন। একপর্যায়ে জানা যায় তিনি ওই একই জমি এর আগে পূবালী ব্যাংক সাতক্ষীরা শাখা থেকে ৩৫ লাখ টাকা ঋন গ্রহন করেছেন। এদিকে, খুলনার জিয়াউল হক তার কাছ থেকে ৫০ লাখ টাকা নেয়ার ঘটনায় তিনি আদালতে তার নামে একটি মামলা দায়ের করেছেন।

সাতক্ষীরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগে কর্মরত সহকারী ইন্সট্রাক্টর ইয়াছিন আলী জানান, ব্যাংকে জমি বন্ধক রাখার কথা জানতে পেরে আমি তার কাছে টাকা ফেরত চাইলে তিনি টালবাহানা করতে থাকেন। এক পর্যায়ে আমি উক্ত চেক দিয়ে আদালতে এন আই এ্যাক্টের ১৩৮ ধারায় একটি মামলা দায়ের করি। মামলা নং-সি আর-২৪৯/১৯ সেশন-১১৪৬/১৯। যা আদালতে বিচারাধীন রয়েছে। তিনি আরো জানান, গোপনে তিনি এ সব টাকা নিয়ে বর্তমানে ভারতে অবস্থান করছেন বলে জানা গেছে।
এদিকে, খুলনার জিয়াউল হক জানান, সুব্রত বিশ্বাস প্রতারনার মাধ্যমে প্রায় এক কোটি টাকা হাতিয়ে নিয়ে এসব টাকা ভারতে পাচার করে দিয়ে বর্তমানে তিনি সেখানে পাড়ি জমিয়েছেন।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক