মাগুরাঘোনা মাধ্যমিক বিদ্যালয়ে অবৈধভাবে গাছ কর্তন করে আত্মসাৎ করার অভিযোগ

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০ | আপডেট: ৪:৩৩:অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

মাগুরাঘোনা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের যোগসাজসে অবৈধভাবে অত্র বিদ্যালয়ের গাছ কর্তন করে আত্মসাৎকরার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় অত্র বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ নুর আলী শেখ নামে এক ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগম বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

ডুমুরিয়া উপজেলার হোগলাডাঙ্গা গ্রামের মৃত এরফান শেখের পুত্র ও অত্র বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ নুর আলী শেখ প্রাপ্ত অভিযোগে উল্লেখ করেন, উপজেলাধীন ৬নং মাগুরাঘোনা ইউনিয়নের ৩নং ওয়ার্ডে অবস্থিত মাগুরাঘোনা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়। উক্ত বিদ্যালয় মাঠে বড় বড় ৫টি মেহগনী ও ১টি জাম গাছ ছিল। যার আনুমানিক মূল্য ২লক্ষ ৫০হাজার টাকা।

 

অত্র বিদ্যালয়ের সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের যোগসাজসে সরকারী অনুমতি ছাড়া ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যদের না জানিয়ে বিদ্যালয়ের উক্ত গাছ গুলো কর্তন করে বিক্রয় করে নিজেরা টাকা আত্মসাৎ করেছে। এব্যাপারে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আকবর হোসেন বলেন, আমরা গাছ কেটেছি সত্য। কিন্তু যে গাছ গুলো ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে পড়ে গিয়েছিল সেই গাছ গুলো কেটেছি এবং এগুলো দিয়ে বিদ্যালয়ের আসবাস পত্র বানানো হবে।


আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা