ডুমুরিয়ায় সংখ্যালঘু সম্প্রদায়কে পৈত্রিক ভোগদখলীয় সম্পত্তি থেকে উচ্ছেদের পায়তারা

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০ | আপডেট: ৪:২৯:অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

খুলনার ডুমুরিয়ায় সংখ্যালঘূ সম্প্রদায়কে পৈত্রিক ভোগদখলীয় সম্পত্তি থেকে উচ্ছেদের পায়তারা। তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের। ডুমুরিয়া উপজেলার গোনালী গ্রামের মৃত ননি গোপাল বিশ্বাসের পুত্র স্বপন বিশ্বাস প্রাপ্ত অভিযোগে উল্লেখ করেন, একই গ্রামের মৃত বক্র সরদারের পুত্র আব্দুর রাজ্জাক সরদার গোনালী মৌজায় তার ওয়ারেশগনের কাছ থেকে প্রায় ৩বছর আগে তাদের পৈত্রিক সূত্রে প্রাপ্য ভোগদখলীয় ১২শতক জমি ক্রয় করে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

জমি ক্রয় করার পর তাদের প্রাপ্য আনুমানিক ২৬ শতক জমি হারি দেয়ার নাম করে ঘেরের ভেড়ি তৈরি করে। কিন্তু বিবাদী কোন হারি প্রদান না করায় বিষয়টি তিনি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গকে জানায়। একপর্যায়ে শালিসী বৈঠকের মাধ্যমে বিবাদী তার ক্রয়কৃত ১২শতক জমি মাপজোপ করে সীমানা নির্ধারণ করে দেয় এবং অবশিষ্ট জমি ভেড়িবাঁধ দিয়ে ভোগ দখলের জন্য বলে। এমতাবস্থায় গত ১৮জুন সকালে তাদের ভোগদখলীয় জমিতে ভেড়িবাঁধ তৈরি করতে গেলে বিবাদী আব্দুর রাজ্জাক, তার ভাই শাহাজান সরদার ও স্ত্রী রোজিনা বেগম দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে তাদের জমিতে অনাধিকার প্রবেশ করে অশ্লীল গালিগালাজ করাসহ তাকে পিটিয়ে জখম করে।

 

এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এব্যাপারে বাদী স্বপন বিশ্বাস বলেন,আগে পিটিয়ে তারা ক্ষান্ত হয়নি। আবার গত ৫জুলাই তাদের ঘেরে অনাধিকার প্রবেশ করে ভেড়িবাঁধ কেটে দেয়াসহ ঘেরের বাসা ভেঙ্গে দিয়েছে তারা। এঘটনায় বিবাদী আব্দুর রাজ্জাক বলেন, ভাই আমি এখন ব্যস্থ আছি। পরে কথা বলব।


আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা