ফ্লিমি স্টাইলে জমি দখল করতে এসে পুলিশের খাঁচায় ৬ নারী

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০ | আপডেট: ৭:৫৩:অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

সাতক্ষীরার পল্লীতে ফ্লিমি স্টাইলে সাবেক অধ্যক্ষের বসতভিটা দখল করতে এসে পুলিশের খাঁচায় বন্দী হয়েছে ৬ নারী। তারা হলেন সাতক্ষীরার থানাঘাটা এলাকার শাহাদাত হোসেনের স্ত্রী মুন্নী খাতুন (২৫), কলারোয়া উপজেলার ঝিকরা গ্রামের আবুল বাশারের স্ত্রী হালিমা বেগম (২৭), নজরুল ইসলামের স্ত্রী লায়লা বেগম (৪৮), ক্ষেত্রপাড়া গ্রামের আরশাদ আলীর স্ত্রী ফাতেমা বেগম (৪০), বালিয়াডাঙ্গা গ্রামের লুৎফর রহমানের স্ত্রী আশুরা বেগম (৫০) এবং আয়ুব আলীর স্ত্রী খায়রুন (৪২)।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

গত ১৩ জুলাই সকালে ঝাউডাঙ্গা কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সাতক্ষীরা সদরের ওয়ারিয়া গ্রামে মাওলানা আব্দুল বারীর বসতভিটা দখল করতে এসে আটক হন ঐ ৬ নারী। এ সময় অন্যান্য দুর্বৃত্তরা পালিয়ে যায়। তবে তাদের হামলায় আহত হয় আব্দুল বারীর ছোট ছেলে নুরুল আনাম। বর্তমানে তিনি সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় মাওলানা আব্দুল বারী বাদী হয়ে ১৩ জনকে আসামী করে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করে।

মামলার বাদী মাওলানা আব্দুল বারী জানান, ২০০৪ সালে ওয়ারিয়া গ্রামে প্রায় ৫০ শতাংশ জমি কোবলা মূলে খরিদ করে সেখানে বসতঘর নির্মাণ করে দীর্ঘদিন বসবাস করে আসছেন তিনি। ঐ জমির নামপত্র জারি ও সরকারকে খাজনাও পরিশোধ রয়েছে। কিন্তু হঠাৎ করে গত সোমবার (১৩ জুলাই) সকালে একই এলাকার মৃত নাদের আলীর ছেলে আবুল বাশার ও মোশারফ হোসেনের নেতৃত্বে ২০/৩০ জন ভাড়াটিয়া দুর্বৃত্ত তার বাড়িতে প্রকাশ্যে পরিবারের সদস্যদের উপর হামলা চালিয়ে বাড়িঘর দখল নেয়ার চেষ্টা করে। এ সময় তার ছেলে নুরুল আনাম প্রতিবাদ করলে তাকে মারধর ও লাঞ্চিত করে। একপর্যায়ে তাকে ছুরিকাঘাত করে রক্তাক্ত জখম করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাতক্ষীলা সদর থানা পুলিশের এসআই হাসান ঘটনাস্থলে আসলে দুর্বৃত্তদের মধ্যে ৬ নারীকে আটক করে সদর থানায় নিয়ে যায়। এ সময় বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে সাবেক ইউপি সদস্য রজব আলী জানান, কোন রকম দলিল ও প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া মোশাররফ, তার মা ও ভাই-বোনেরা স্থানীয় ক’জন সন্ত্রাসীদের মদদে মাওলানা আব্দুল বারীর বসতভিটা দখলের অপচেষ্টা চালায়।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসাদুজ্জামান বলেন, ঝাউডাঙ্গার ওয়ারিয়া গ্রামে দু’টি পক্ষের মধ্যে গন্ডগোল হচ্ছে এমন খবর শুনে সেখানে ফোর্স পাঠানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কয়কজনকে আটক করে নিয়ে আসা হয়। এ ঘটনায় থানায় মামলা দাখিল হয়। পরে আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা