প্রকল্প বাস্তবায়নে দূর্নীতির খবর প্রকাশে সমুদয় টাকা ফেরৎ দিলেন খলিলনগর ইউপি চেয়ারম্যান

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯ | আপডেট: ৬:২১:অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯

নিজস্ব সংবাদদাতা:

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

খবর প্রকাশে তদন্তের মুখে প্রকল্পের সমুদয় টাকা ফেরৎ দিলেন তালা খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজু। ইউনিয়নের গঙ্গারামপুর ঈদগাহের মাঠ ভরাট প্রকল্পের ৬৯,৬৬৮ টাকার দূর্নীতি অনিয়মের খবর প্রকাশ পেলে সোমবার সকালে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রকল্পের সমুদয় টাকা ফেরৎ দিয়েছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টি,আর) কর্মসূচীর আওতায় সাতক্ষীরার তালা উপজেলার গঙ্গারামপুর ঈদগাহ’র মাটি ভরাট প্রকল্পের প্রায় ৭০ হাজার টাকার ৬০ হাজারই লোপাট করা হয়েছে বলে খবর প্রকাশ হয়। যাতে প্রকল্পে দেখানো কমিটির সভাপতি স্থানীয় ইউপি সদস্য ঝরণা বেগম নিজেও জানেননা প্রকল্পের খবর বলেও তার সাক্ষাৎকার প্রকাশিত হয়। ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন প্রকল্পের এমন খবরে ক্ষোভ প্রকাশ করে সুষ্ঠু তদন্ত দাবি করেন স্থানীয়রা।

(টি,আর) প্রকল্পে দূর্নীতির অভিযোগের প্রেক্ষিতে উঠে আসে স্থানীয় ইউপি সদস্য ঝরণা বেগমকে সভাপতি দেখিয়ে একটি প্রকল্প কমিটি করা হয়। আদায়কের উদ্বৃতি’র দেয়া তথ্য থেকে জানাযায়,বিল নং-৩৬,তারিখ-৩০/৫/১৯ প্রকল্প সভাপতি ঝরণা বেগমের স্বাক্ষরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কোন প্রকার কর্তন ছাড়াই প্রকল্পের অনুকূলে সমুদয় টাকা অর্পণাদেশ ও ছাড়পত্র প্রদানের অনুমতি দেন। এইনিয়ে খবন প্রকাশিত হয়।

সর্বশেষ সোমবার (৮ জুলাই) ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান প্রকল্প সভাপতি ঝর্ণা বেগম ও সেক্রেটারী অপর ইউপি সদস্য প্রকাশ দালালকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমানের কক্ষে নিয়ে প্রকল্প কমিটি ফরম,বিল ফরম ও রেজিষ্ট্রেশন খাতায় স্বাক্ষর করিয়ে নেন। এসময় ইউপি সদস্যদ্বয় বলেন,এরআগে তারা এ প্রকল্প নিয়ে কোথাও কোন স্বাক্ষর করেননি।

এলাকাবাসী ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহনের জন্য সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যপারে খলিলনগর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান রাজুর কাছে জানতে চাইলে তিনি বলেন,প্রকল্পের টাকায় আরো দু’টি উন্নয়ন কাজ এগিয়ে নেয়া হয়েছে। বিষয়টি তিনি ঈদগাহ কমিটি ও রাস্তা সংরক্ষণে পুকুর ভরাট এলাকার সংশ্লিষ্টদের সাথে সমন্বয় করেই প্রকল্পগুলি বাস্তবায়ন করেছেন।

 

সুন্দরবনটাইমস.কম/সেলিম হায়দার/তালা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক