পাইকগাছা মৎস্য আড়ৎতে হাজার লোকের সমাগম: করোনা আতঙ্কে উপজেলাবাসী!

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২০ | আপডেট: ৭:২৪:অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২০

এইচএমএ হাশেম, কপিলমুনি (খুলনা):
সারাদেশ যখন করোনা ভাইরাস নিয়ে আতঙ্কে ঠিক তখনি পাইকগাছায় মৎস আড়ৎতে হাজার লোকের সমাগম! করোনা ভাইরাস নিয়ে যেখানে প্রধানমন্ত্রী সহ শীর্ষ কর্তা ব্যক্তিরা সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য বারবার অনুরোধ করে চলেছেন, এমনকি সারা দেশে সেনাবাহিনী মোতায়ন করেছেন। সেখানে পাইকগাছার কর্তা ব্যক্তিরা মৎস্য আড়ৎ খোলার অনুমোদন দিয়েছেন এমন অভিযোগ উঠেছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জানাগেছে, করোনা ভাইরাস বিস্তার রোধে গত ২৬ মার্চ পাইকগাছা মৎস্য আড়ৎ বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন। কিন্তু অদৃশ্য কারণে মঙ্গলবার মৎস্য আড়ৎ শর্ত সাপেক্ষে খোলার অনুমোদন দেয়া হয়। মৎস্য আড়ৎ খোলার পর সেখানে ক্রেতা, বিক্রেতা ও মৎস্য আড়ৎতের মালিক-শ্রমিক মিলে হাজার হাজার মানুষের ভিড় জমতে থাকে। থানার এ এস আই নাছির সহ দু’জন সিপাই ভিড় ঠেকাতে হিমসিম হচ্ছে বলে জানান।

সাংবাদিকরা মৎস্য আড়ৎতের লোক সমাগমের ছবি তুলতে গেলে কাগুজী মৎস্য আড়ৎতের মালিক সাওকাত হোসেন সাংবাদিকদের ছবি তুলতে বাঁধা দেন এবং অসৌজন্যমুলক আচারণ করেন।
এবিষয়ে পাইকগাছা মৎস্য আড়ৎদারী সমবায় সমিতির সভাপতি মোঃ আব্দুল জব্বার গাজী বলেন, প্রশাসন কিছু শর্তে আড়ৎ খোলার অনুমোদন দেন কিন্তু সেই শর্ত আড়ৎতের মালিকরা মানছে না।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলিয়া সুকায়না ও এসিল্যান্ড আলফাতুল আলম এর কাছে বক্তব্য নেওয়ার জন্য যোগাযোগ করলেও ফোন রিসিব করেননি।
উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী বলেন, ‘কিছু শর্তে মৎস্য আড়ৎ খোলার অনুমোদন দেয়া হয়েছে। আড়ৎদাররা যদি শর্ত না মানতে পারে তাহলে আইন অনুগ ব্যবস্থা নেওয়া হবে।’

সুন্দরবনটাইমস.কম/নিজস্ব প্রতিবেদক

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক