পাইকগাছায় পাখি শিকারীদের ৩০হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২২ | আপডেট: ৯:১০:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২২

পাইকগাছায় বন্যপ্রাণী শিকার, সংরক্ষণ, ক্রয়-বিক্রয়ের অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে লতা ইউনিয়নের শামুকপোতা বাজার সংলগ্ন ৫শ’ বিঘার একটি ঘেরে কপিলমুনি ইউপি’র রামনগর এর মিজান উদ্দিন বিশ্বাসের ছেলে মিজানুর রহমান বিশ্বাস ও আব্দুল ওহাব গাজীর ছেলে রবিউল গাজীকে বন্যপ্রাণী পাখি শিকার ও সংরক্ষণের সরঞ্জামসহ আটক করে খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিট।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

পরে তাদেরকে বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে নিয়ে ভ্রাম্যমান আদালতে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে ৩০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম। এসময়ে জব্দকৃত পাখি শিকারের ফাঁদ, জাল, ডিজিটাল সাউন্ডসিস্টেমসহ নানা সরঞ্জামাদি ধ্বংশ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, খুলনা বিভাগীয় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা তন্ময় আচার্য্য ও সঙ্গীয় বিভাগের বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের সদস্যবৃন্দ, পেশকার প্রতুল জোদ্দার, আনছার সদস্য রাকিবসহ অন্যান্যরা।


আপনার মতামত লিখুন :

আমিনুল ইসলাম বজলু। নিজস্ব প্রতিবেদক। পাইকগাছা, খুলনা