পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০ | আপডেট: ৮:৪৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক, পাইকগাছা(খুলনা):
খুলনার পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে নানাবিধ অভিযোগের অন্ত নেই। জাতীয় শোক দিবসে মাল্যদানের সময় হাসি তামাশা, বিজয় দিবসে স্মৃতি সৌধে জাতীয় পতাকা উত্তোলন না করা, মহান ভাষার মাসে শহীদ মিনারে জুতা পায়ে দাঁড়িয়ে ফটো সেশন করায় ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জাতীয় পতাকা উত্তোলন ছাড়াইপ্রকাশ, উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর যোগদানের পর নানা বিষয়ে সমালোচিত হচ্ছে। মহান ভাষার মাসে বুধবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত একুশে মঞ্চ (শহীদ মিনার) এ রোভার স্কাউটদের নিয়ে জুতা পায়ে ফটো সেশন, মহান বিজয় দিবসে স্মৃতি সৌধে জাতীয় পতাকা উত্তোলন না করা। পরে প্রেসক্লাবের সভাপতি বিষয়টি স্মরণ করিয়ে দিলে পাইকগাছা সরকারি কলেজের সাবেক অধ্যাপক জিএমএম আজহারুল ইসলাম ও উপজেলা পরিষদের পিয়ন কৃষ্ণপদ সকাল ৬:৪৫ মিনিটে পতাকা উত্তোলন করেন।

শোক দিবসে হাস্যোজ্জল ইউএনও জুলিয়া সুকায়না

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের সময় অন্যান্যরা শোকাহত হলেও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার হাস্যোজ্জ্বল মুখ থাকায় ব্যাপক সমালোচিত হয়। গত উপজেলা নির্বাচনের সময় নির্বাচন অফিস থেকে সাড়ে ৮ লাখের অধিক টাকা অফিসের গ্রীল, দরজা ও আলমারীর দরজা ভেঙ্গে চুরি হয়। যা ওসি এমদাদুল হক শেখ ওই অফিসের কর্মচারী হিমাংশু বিশ্বাসের কাছ থেকে একদিন পর উদ্ধার করলেও তার বিরুদ্ধে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না কোন ব্যবস্থা নেননি। পাইকগাছা পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর সহকারী আদালতে মামলা করা স্বত্ত্বেও প্রধান সড়কের পাশে ড্রেনের জায়গা না রেখে প্রাচীর নির্মাণ করেছে। এ সব বিষয়ে রিপোর্ট হওয়ায় সরকারি মোবাইলে ফোনে যোগাযোগ করলেও সংশ্লিষ্ট সংবাদিকদের মোবাইল রিসিভ করেন না বা তথ্য দেন না।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সরকারি মোবাইল নম্বরে যোগাযোগ করলে অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমান বলেন, শহীদ মিনারে জুতা পায়ে দাঁড়ানোর বিধি বিধান না থাকলেও শহীদদের প্রতি সকলের সম্মান দেখা উচিত। অন্যান্য বিষয়ে তিনি বলেন, ঐ ধরণের কর্মকান্ড দুঃখজনক। উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী বলেন, রোভার স্কাউটদের নিয়ে একটু ছবি তোলা হয়েছে, এখানে দোষের কি? উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলিয়া সুকায়নার সরকারি মোবাইল নম্বরে বার বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

সুন্দরবনটাইমস.কম/আমিনুল ইসলাম বজলু


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক