তালা উপজেলায় প্রেস লেখা মোটরসাইকেলের ৮০ শতাংশই ভুয়া !

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২০ | আপডেট: ৪:১১:অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২০

মোঃ সাইদুজ্জামান শুভ :
প্রেস লেখা অনেক মোটরসাইকেল তালা উপজেলার বিভিন্ন স্থান দাপিয়ে বেড়ায়। যার ৮০ শতাংশই ভুয়া বলে অভিযোগ রয়েছে। এসব মোটরসাইকেলের অধিকাংশ চালক বা আরোহী সংবাদপত্র সংশ্লিষ্ট নন বলে জানা গেছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বেশ কিছু দিন আগে তালা উপজেলায় এলাকার একটি মোটরসাইকেল গ্যারেজের মালিক জানান, তার গ্যারেজে সম্প্রতি এক ব্যক্তি প্রেস লেখা মোটরসাইকেল মেরামতসহ বিভিন্ন কাজের উদ্দেশ্যে আসেন।

তিনি মোটরসাইকেল সার্ভিসিংসহ বিভিন্ন কাজকর্ম করে দেওয়ার ফাঁকে ওই ব্যক্তিকে প্রশ্ন করেন, ‘কোন সংবাদপত্রে লেখেন?’। উক্ত প্রেস লেখা মোটরসাইকেলের চালক গ্যারেজ মালিককে জানান, তিনি একটি অখ্যাত পত্রিকার পরিচয়পত্র এবং নিজে কম্পিউটার দোকান থেকে বানিয়ে নিয়েছেন। তার কারণ প্রেস লেখা মোটরসাইকেল সড়ক দায়িত্বপ্রাপ্ত সার্জেন্ট, টিএসআই ও এটিএসআই অনেকাংশে থামান না। যার ফলে ট্রাফিক পুলিশের ঝামেলা এড়াতে তিনি মোটরসাইকেলের মিটার বক্সের সামনে লিখে রেখেছেন প্রেস।

সম্প্রতি পাটকেলঘাটা বাজারে কার্ডধারী সাংবাদিক পরিচয়দানকারী সাথে কথা বলে জানা যায়:

প্রশ্ন: আপনি কি করেন?
উত্তর : ভাই আমি একটু ঘটকালী করি পাত্র পাত্রী দেখা দেখি করি, আর ওই সাংবাদিকতা করি !

প্রশ্ন: ভাই আপনি কোন পেপারে লেখেন?
উওর : আমি দৈনিক …………. নামের একটি পত্রিকায় লিখি।

প্রশ্ন : ভাই আপনার একটা নিউজ দেখান তো?
উত্তর : ভাই আমার কোনো নিউজ নাই, আমি করি ঘটকালী।

প্রশ্ন: তাহলে ওই যে আপনি বললেন আপনি দৈনিক …………… নামের একটি পত্রিকায় কাজ করেন?
উত্তর : আরে আমি দৈনিক………… পত্রিকার সম্পাদক কে কিছু টাকা দিয়েছিলাম তাই ওরা আমাকে একটা কার্ড দিয়েছে। বোঝেননা এখন একটা সাংবাদিকের কার্ড থাকলে কত উপকার !

তালা উপজেলার বিভিন্ন সড়কে চোখ রাখলেই দেখা যায় এমন ইংরেজি ও বাংলায় লেখা প্রেস মোটরসাইকেলের বেপরোয়া চলাফেরা। এর আগে এটা নিয়ে তেমন কিছু হয়নি বলে জানান স্থানীয়রা।

সম্প্রতি সাতক্ষীরা সহ জেলার বিভিন্ন স্থানে অনেক ভুয়া সাংবাদিক থানা পুলিশের হাতে গ্রেপ্তার হন। তাদের কাছ থেকে ইয়াবা উদ্ধার করে পুলিশ। তারা পুলিশের কাছে গ্রেপ্তার হওয়ার পর বিভিন্ন অনলাইন টিভির পরিচয় দেন এবং পরিচয়পত্র দেখান যেটা ভুয়া ।

দায়িত্বরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীদের সঙ্গে আলাপে জানা গেছে, প্রেস লেখা মোটরসাইকেল ও ভেসপার সংখ্যা বর্তমানে অর্ধশতাধিক ছাড়িয়ে যাবে। যার প্রায় ৮০ শতাংশ ভুয়া। প্রতারক এবং ভুয়া সংবাদপত্রের পরিচয়ে তারা চলাফেরা করছেন।

পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, প্রেস লেখা মোটরসাইকেলে করে যদি কেউ অপরাধ করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং যারা ভুয়া কার্ড দেখিয়ে চাঁদাবাজি বা চাঁদাবাজি করবে তাদের কঠোর শাস্তির মুখোমুখি করা হবে।

তালা উপজেলার বিভিন্ন সাংবাদিকগণ বলেন, যারা মোটরসাইকেলে প্রেস লিখে অবৈধ কাজ, মাদক কারবারে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা পুলিশের কাছে দাবি জানাবো ।

সুন্দরবনটাইমস.কম/ভ্রাম্যমাণ প্রতিবেদক


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক