তালায় গর্ভবতী নারীদের চিকিৎসা সেবায় সেনাবাহিনী

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০ | আপডেট: ১২:৫৪:অপরাহ্ণ, জুন ২৬, ২০২০
করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত সাধারণ মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে গর্ভবতী নারীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ওষুধ ও ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন। বুধবার (২৪ জুন) সাতক্ষীরার তালা উপজেলায় জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া এর নির্দেশনায় গর্ভবতী নারীদের জন্য একটি অস্থায়ী মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালিত হয়। সকাল থেকে দিনব্যাপী পরিচালিত এই ক্যাম্পেইনে ১৮৮ জন গর্ভবতী নারীদের সাধারণ স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়। এছাড়াও গর্ভবতী নারীদের প্রয়োজনীয় ওষুধ এবং সেনাবাহিনী প্রধানের পক্ষ শুকনো খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং সাবান বিতরণ করা হয়।
 
ক্যাম্পেইন পরিচালনাকারী যশোর সেনানিবাসের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে যে সকল গর্ভবতী মায়েরা বর্তমানে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের আতঙ্ক ও দরিদ্রতার কারণে ডাক্তার দেখাতে হাসপাতালে আসতে পারছেন না, তাদের জন্য এ বিশেষ ক্যাম্পেইনটি পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনী।
এছাড়াও করোনা প্রতিরোধে ত্রাণ বিতরণ, স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল তদারকি, সাধারণ মানুষকে মাইকিং করে নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিবিধ স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানাচ্ছেন সেনা সদস্যরা।
 
অন্যদিকে আম্পান মোকাবেলায় ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার শ্যামনগর এবং খুলনার কয়রার উপকূলীয় এলাকায় সেনাবাহিনীর তত্ত্বাবধানে দ্রুত গতিতে এগিয়ে চলছে বাঁধ নির্মাণের কাজ। আম্পানের প্রভাবে উপকূলীয় সাতক্ষীরা এবং খুলনায় পানিবন্দী শত শত অসহায় মানুষের মাঝে সুপেয় পানি ও ত্রাণ সহায়তা প্রদানের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি মেরামতসহ সিমেন্ট সীট বিতরণ, জরুরী চিকিৎসা সহায়তা প্রদানসহ নানাবিধ জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা