ঢাকা থেকে পালিয়ে আসা করোনা আক্রান্ত নারীকে আশাশুনি থেকে উদ্ধার

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, মে ১৪, ২০২০ | আপডেট: ৩:৩১:অপরাহ্ণ, মে ১৪, ২০২০

ভিডিও দেখতে ক্লিক করুন

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

ঢাকা থেকে পা‌লি‌য়ে আসা করোনা রোগী‌কে অব‌শে‌ষে জেলার আশাশু‌নি উপজেলার কুল্যা ইউ‌নিয়‌নের মহাজনপুর মাঠ থে‌কে উদ্ধার কর‌তে সক্ষম হ‌য়ে‌ছে পু‌লিশ। দীর্ঘ ৪ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযানের পর তাকে উদ্ধার করা হয়। করোনা আক্রান্ত ওই নারী আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের বেউলা গ্রামের বাসিন্দা।

বুধবার রাত ১০টার দি‌কে তা‌কে উদ্ধার করে তা‌কে সাতক্ষীরা মে‌ডি‌কে‌ল কলেজ হাসপাতালে ক‌রোনা ইউনিটে পাঠা‌নো হ‌য়ে‌ছে। বুধবার (১৩ মে ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন,সাতক্ষীরা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান।

পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান আরোও জানান, এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে জানানো হয়েছে করোনা আক্রান্ত একজন রোগী ঢাকা থেকে পালিয়ে সাতক্ষীরায় এসেছে। তার অবস্থান আশাশুনির কোথাও। মোবাইল ফোন ট্র্যাংকিংয়ের মাধ্যমে তার অবস্থান শনাক্ত করা হয়েছিল। তবে সেই বাড়িতে গিয়ে আমরা তালাবদ্ধ অবস্থায় পেয়েছিলাম। সেখানে কেউ ছিল না। পরে মৃত আত্মীয়ের বাড়িতে গে‌লে ওই ক‌রোনা আক্রান্ত নারীর বা‌ড়ি হ‌য়ে সেখা‌নেও অভিযান চালায় পু‌লিশ। কিন্তু আত্মীয়‌দের সহযোগিতায় সেখান থেকেও পালিয়ে যান তিনি।

পুলিশ প্রযুক্তি ব্যবহার করে ট্র্যাকিংয়ের মাধ্যমে তার অবস্থান শনাক্ত করার চেষ্টা কর‌লেও কিছুক্ষণ পরপর স্থান পরিবর্তন করায় তা‌কে পে‌তে বেগ পে‌তে হয় ক‌রোনা সংক্রমণ রো‌ধে অক্লান্ত প‌রিশ্রম ক‌রে যাওয়া এই সংস্থা‌টি‌কে। পরে তাকে উদ্ধার করা হয়।

এদিকে, আশাশুনি থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহফুজুর রহমান জানান, স্থানীয়দের মারফত জানতে পারি তিনি পার্শ্ববর্তী কুল্যা ইউনিয়নের কচুয়া গ্রামে এক মৃত আত্মীয়ের বাড়িতে গেছেন। সেখানে গিয়ে শুনি তিনি কচুয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদ ঢালীর বাড়িতে আছেন। সেখানে গেলে প্রথমে জানানো হয়, ওই নারী তাদের বাড়িতে যাননি। 

পরে পুলিশ মাইকিং করে এলাকাবাসীর সহযোগিতা চাইলে এলাকাবাসী এগিয়ে এসে জানায়, ওই নারী সাইদ ঢালীর বাড়িতে এসেছিল। সে সাইদ ঢালীর ভাইয়ের বাড়িতে দুপুরে খেয়ে কিছুক্ষণ বিশ্রামও নেয়। পরবর্তীতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদ ঢালীর এক ভাইপো মোটরসাইকেলে করে তাকে অন্যত্র দিয়ে আসে। এরই ম‌ধ্যে সন্ধ্যা ঘ‌নি‌য়ে আসে। সব‌শে‌ষে মহাজনপুর মাঠ থে‌কে তা‌কে উদ্ধার করা সম্ভব হ‌য়ে‌ছে। রাতেই তা‌কে সাতক্ষীরা মে‌ডি‌কে‌ল কলেজ হাসপাতালে পাঠা‌নো হ‌য়ে‌ছে।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স