জমজ শিশু সন্তানের দুধের জন্য দরিদ্র পিতার আকুতি

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০ | আপডেট: ৮:৪৮:অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০
জমজ শিশু সন্তান ইশা ও দিশা।
জমজ দু’টি কন্যা শিশু সন্তানকে পান করানোর জন্য দুধ কেনার সামথ্য নেই হতভাগ্য পিতা প্রদীপ কুমার মন্ডলের। স্ত্রী অসুস্থ্য থাকায় বুকের দুধ ভাগ্যে জুটছেনা ইশা ও দিশা মন্ডলের। তারসাথে ভূমিষ্ট হবার পর থেকে শারিরীক নানান অসুস্থ্যতার জন্য হাসপাতালে থাকতে হয় শিশু দু’টির। অপুষ্টি এবং খাদ্যাভাবে দিন দিন শারিরীক ভাবে অসুস্থ্য হয়ে পড়ছে ইশা ও দিশা।
 
সাতক্ষীরার ব্রহ্মরাজপুরের সেলুন দোকানী দরিদ্র প্রদীপ মন্ডল জানান, প্রায় ৭ মাস আগে তার স্ত্রী দোলন মন্ডলের গর্ভে ফুটফুটে দু’টি কন্যা শিশু সন্তানের জন্ম হয়। কিন্তু করোনা ভাইরাস প্রাদূর্ভাবের কারনে অন্তঃস্বত্তা স্ত্রীকে পুষ্টিকর খাবার দিতে না পারায় জন্মের পর থেকে জমজ সন্তান দু’টি অসুস্থ্য হয়ে পড়ে।
 
তাদের সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে চিকিৎসা করিয়ে সুস্থ্য করে বাড়িতে আনা হয়। কিন্তু স্ত্রী দোলন মন্ডল এখনও পুরোপুরি সুস্থ্য হয়ে উঠতে পারেনি। যে কারনে তার বুকের দুধ পর্যাপ্ত না হওয়ায় শিশু দু’টি প্রয়োজনীয় দুধ ও অন্যান্য খাদ্য থেকে বঞ্চিত হচ্ছে।
 
এরফলে দিন দিন সন্তান দু’টি খাদ্যাভাবে অসুস্থ্য হয়ে পড়লেও তাদের জন্য দুধ কেনার মতো সামার্থ প্রদীপের নেই। একারনে হতভাগ্য পিতা প্রদীপ মন্ডল সাতক্ষীরা জেলা প্রশাসক সহ সমাজের দানশীল মানুষদের সহযোগীতা কামনা করেছেন।
 
সহযোগীতা পাঠানোর জন্য ০১৭২৮ ২৭৬৩৬০ নাম্বার মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য অসহায় পিতা প্রদীপ মন্ডল আকুল আবেদন জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :

এম.এ মান্নান। নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা