সাতক্ষীরায় সাড়ে ১৭ লাখ ডোজ টিকা দেওয়া হয়েছে

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২১ | আপডেট: ৫:৫১:অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২১

টিকা দেওয়া শুরু থেকে সাতক্ষীরা জেলার সাত উপজেলায় অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্মস ও ফাইজার মিলে মোট ১৭ লাখ ৩৩ হাজার ৫২৩ ডোজ করোনা প্রতিরোধক টিকা দেওয়া হয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এদের মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১০ লাখ ৩৭ হাজার ১৭৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৩৪৫ জনকে। গত ১৮ ডিসেম্বর শনিবার পর্যন্ত এ সংখ্যক টিকা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে সাতক্ষীরার সিভিল সার্জন ডা: মো: হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জেলায় এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ১০ লাখ ৩৭ হাজার ১৭৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬ লাখ ৯৬ হাজার ৩৪৫ জন। অর্থাৎ সবমিলিয়ে ১৭ লাখ ৩৩ হাজার ৫২৩ ডোজ টিকা দেওয়া হয়েছে।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ লাখ ১৫ হাজার ৭৫৩ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮৪ হাজার ৪২৩ জন।

সিনোফার্মসের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৮ লাখ ৮৮ হাজার ২৬ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ৩২ জন। ফাইজার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩৩ হাজার ৩৯৯ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮ হাজার ৩৯০ জন।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম জানান, সাতক্ষীরার সাথে পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের ২৭১ কি:মি: সীমান্ত রয়েছে। এ জেলায় অর্থনীতির বিকাশে রয়েছে একটি স্থলবন্দর। এসব সীমান্ত দিয়ে মানুষ যাতাযাত করে। জেলার চিংড়ি ও কাঁকড়ার ঐতিহ্য বিশ্বজোড়া। দেশি-বিদেশী ব্যবসায়ী ও পর্যটকদের আগমন ঘটে এ জেলার পূণ্যভূমিতে।

তিনি আরেও জানান, এ জন্য জেলার মানুষের ওমিক্রন ঝুঁকিটা বেশি। ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে সাতক্ষীরা মানুষের জন্য অগ্রাধিকার ভিত্তিতে বুস্টার ডোজ দ্রুত প্রদানের দাবি জানান কমিটির নেতৃবৃন্দ।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা: মো: হুসাইন শাফায়াত বলেন, জেলার সাত উপজেলায় টিকাদান কার্যক্রম চালু রয়েছে। সাধারণ জনগণ স্বত:স্ফূর্তভাবে টিকা নিচ্ছে।

তিনি আরও জানান, জেলায় একনও বুস্টার ডোজের বিষয়ে এখনো কোন নিদের্শনা আসেনি। নিদের্শনা পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স