সাতক্ষীরায় ২৪০জন ভূমিহীন পরিবারকে মুজিববর্ষের গৃহ হস্তান্তর

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২২ | আপডেট: ৪:৪৫:অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২২

মুজিববর্ষে প্রধান মন্ত্রীর ঈদের উপহার হিসেবে তৃতীয় দফায় সাতক্ষীরায় ২৪০জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর করা হয়েছে। সারা দেশের ন্যায় সাতক্ষীরা সদর উপজেলা প্রশাসন মিলনায়তনে মঙ্গলবার (২৬এপ্রিল) বেলা ১২ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর হস্তান্তরের উদ্বোধন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

উদ্বোধন শেষে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে সদর উপজেলার ৪৩টি পরিবারের হাতে ঘরের দলিল তুলে দেন, সাতক্ষীরা জেলা প্রশাসক মুহাম্মদ হুমায়ুন কবির। এসময় উপস্থিত সেখানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যন আসাদুজ্জামান বাবু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবির প্রমুখ।

অনুষ্ঠান থেকে জানানো হয়, ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে তৃতীয় দফায় সারা দেশে ঈদ উপলক্ষে ৩২ হাজার ৯০৪টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও গৃহ হস্তান্তর করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। এর মধ্যে সাতক্ষীরা জেলার ৭টি উপজেলায় ২৪০জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তরের উদ্বোধন করা হয়। এর আগে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে জেলায় মোট ১ হাজার ৮১৩টি পরিবারকে পুনর্বাসিত করা হয়। তৃতীয় পর্যায়ে সর্বমোট ৮০৯টি বরাদ্দকৃত গৃহের কার্যক্রম চলমান রয়েছে।

 

এসজি/ডেক্স


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। ডেক্স