কপিলমুনিতে লবণ নিয়ে লঙ্কা কান্ড: নিয়ন্ত্রণে মাঠে নেমেছে পুলিশ

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯ | আপডেট: ১০:১৫:অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, পাইকগাছা(খুলনা):
সারাদেশের ন্যায় লবণের মূল্যে বৃদ্ধির গুজবে পাইকগাছার কপিলমুনিতে লবণ নিয়ে লঙ্কা কান্ড সৃষ্টি হয়েছে। তবে খবর পেয়ে বাজার নিয়ন্ত্রণে মাঠে নেমেছে স্থানীয় ফাঁড়ি পুলিশের একটি টিম। আর এমন খবরে পুরো বাজার জুড়ে হুলুস্থু শুরু হয়েছে। ক্রেতারা লবণ কিনতে গ্রাম গঞ্জে কপিলমুনির বাজারের মুদি দোকানে ভিড় জমিয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

জানাযায়, গত কয়েকদিন ধরে পেঁয়াজ এর বাজার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় হঠাৎ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পেঁয়াজের ন্যায় লবণের মূল্যে বৃদ্ধির গুজবে ক্রেতাদের মাঝে অজানা আতংক ছড়িয়ে পড়েছে। এমন খবরে মঙ্গলবার সন্ধ্যা নাগাদ কপিলমুনি বাজারের মুদি দোকানে ক্রেতাদের উপচে পরা ভিড় লক্ষ্য করা যায়। আর উক্ত খবরের পরিপ্রেক্ষিতে সরেজমিনে বাজারের গিয়ে দেখাযায়, বাজারের প্রতিটি মুদি দোকানে দীর্ঘ লাইন দিয়ে ক্রেতারা লবণ ক্রয় করছেন। এসময় দোকানীর কাছে মূল্যে বৃদ্ধির বিষয় জানতে চাইলে বলেন, আমরাও আপনাদের মতো লবণের মূল্যে বৃদ্ধির খবর জানতে পারি। কিন্তু তাৎক্ষণিক আমরা খুলনাসহ পাশ্ববর্তী মোকামে লবণের দাম বৃদ্ধির খবর নেই তারা জানিয়েছেন, এটা সেফ গুজব। আমরা আগের ন্যায় নির্ধারিত মূল্যে লবণ বিক্রয় করছি।

 

এব্যাপারে গুজব রুখতে মাঠে কপিলমুনি ফাঁড়ি ইনচার্জ (পুলিশ পরিদর্শক) সঞ্জয় কুমার দাশ বলেন, লবণের দাম বৃদ্ধির বিষয় নিয়ে একটি মহল গুজব ছড়িছে। সরকারী ভাবে মূল্যে বৃদ্ধির বিষয় কোন তথ্য আমাদের কাছে নাই। গুজব প্রতিরোধে আমাদের পুলিশ টিম বাজারের কাজ করছে। সকল ব্যবসায়ীদের পূর্বের ন্যায় সঠিক দামে লবণ বিক্রয় করার জন্য বলা হয়েছে। এর কোন প্রকার ব্যথায় হলে সেই ব্যবসায়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/আমিনুল ইসলাম বজলু/পাইকগাছা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক