আশাশুনি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২০ | আপডেট: ১১:৩২:পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২০

আশাশুনি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
আশাশুনি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসকি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০.৩০ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, পুলিশ পরিদর্শক (তদন্ত) ইমারত হোসেন, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, প্রভাষক ম. মোনায়েম হোসেন, আলমগীর আলম লিটন, আবু হেনা সাকিল, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, শেখ মিরাজ আলি, আব্দুল আলিম মোল্যা, দীপংকর কুমার সরকার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, সমাজ সেবা অফিসার সহিদুল ইসলাম, সমবায় অফিসার করিমুল হক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, ডাঃ দীপন কুমার বিশ^াস, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, নির্বাচন অফিসার সাইফুর রহমান, উপ সহকারী প্রকৌশলী রবিউল ইসলাম, মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক, প্রতিষ্ঠাতা সভাপতি জিএম মুজিবুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, অধ্যাপক ফিরোজ আলম, স ম সেলিম রেজা সেলিম, অধ্যাপক সুবোধ চক্রবর্তী, ইয়াহিয়া ইকবাল, কামরুন নাহার কচি, আলহাজ¦ আবু হাসান, আবুল কালাম আজাদ বুলবুল প্রমুখ আলোচনা রাখেন। সভায় উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতিসহ করোনা ভাইরাস সতর্কতা নিয়ে আলোচনা করা হয়।

আশাশুনির কুল্যায় বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে একব্যক্তির মর্মান্তিক মৃত্যু ঘটেছে। সোমবার দুপুর ১২ টার দিকে কুল্যার আরার গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
আরার গ্রামের মৃত যোগেন্দ্র নাথ দাশের পুত্র মনোরঞ্জন দাশ ওরফে খোকন (৫০) সোমবার বাড়িতে নিজের শিরিষ চটগা গাছের ডাল কাটছিলেন। গাছের পাশ দিয়ে পল্লী বিদ্যুতের ১১০০ ভোল্টেজ ক্ষমতা সম্পন্œ লাইন রয়েছে। অসতর্কতা বশত কেটে দেওয়া ডাল বিদ্যুৎ লাইনের উপর গিয়ে পড়লে ডাল বিদ্যুতায়িত হলে মনোরঞ্জনও বিদ্যুতায়িত হয়ে ডালের সাথে ঝুলতে থাকেন। এসময় তার স্ত্রী ও বউমা চিৎকার শুরু করলে পাশের লোকজন ঘটনাস্থানে গিয়ে দিশেহারা হয়ে পড়েন। পরে বিদ্যুৎ অফিসে মোবাইল করলে বিদ্যুৎ বিভাগ বিদ্যুৎ লাইন বন্ধ করে দেয়। ততক্ষনে তার মৃত্যু ঘটে। বর পেয়ে এসআই হাসানুজ্জামান দুপুর ২ টার দিকে ঘটনাস্থান পৌছে সুরোতহাল রিপোর্ট শেষে লাশ সদকারের অনুমতি প্রদান করেন।

আশাশুনি উপজেলা পরিষদের সমন্বয় সভা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলা পরিষদের মাসিক (উন্নয়ন ও সমন্বয়) সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সোমবার বেলা ১২ টায় এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সঞ্চালনায় সভায় মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, আবু হেনা সাকিল, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, প্রভাষক ম. মোনায়েম হোসেন, শেখ মিরাজ আলি, দীপংকর কুমার সরকার দীপ, আব্দুল আলিম মোল্যা, কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, সমাজ সেবা অফিসার সহিদুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলিম, সমবায় অফিসার করিমুল হক, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, নির্বাচন অফিসার সাইফুর রহমান, , মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান, উপ সহকারী প্রকৌশলী রবিউল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে সড়কের পাশে মৎস্য ঘের মালিকদের ক্ষতিগ্রস্থ রাস্তার পাশে নিজ উদ্যোগে মাটির কাজ করানো, বিদ্যুৎ বিভাগের ঠিকাদারের অনিয়মসহ বিভিন্ন প্রকল্পের কাজ নিয়ে আলোচনা করা হয়।

খাজরার ১৩ টি পরিবার ১৬ বছর বিদ্যুৎ বঞ্চিত

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাসহ ১৩টি পরিবারের সদস্যরা ১৫/১৬ বছর যাবৎ বিদ্যুৎ সংযোগ না পেয়ে চরম বিপাকে রয়েছে। যথারীতি আবেদন করার পর অজ্ঞাত কারনে তাদেরকে সংযোগ দেওয়া হচ্ছেনা।
১৯৭১ সালে জীবনের মায়া ত্যাগ করে দেশের জন্য মুক্তিযুদ্ধে অংশ নেওয়া বীরমুক্তিযোদ্ধা দীনেশ চন্দ্র মন্ডল পরাধীনতার কবল থেকে দেশকে মুক্ত করতে যুদ্ধে অংশ নিয়ে বিজয় মাল্য পরলেও বিদ্যুৎ পাওয়ার যুদ্ধে অজ্ঞাত কারনে পরাজয়ের শিকার করে অসুস্থ স্ত্রী ও অন্যদের নিয়ে চরম অপমান ও কষ্টকর পরিস্থিতির মুখোমুখি দাঁড়িয়ে আছেন। সরকার প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার অঙ্গীকার নিয়ে বিদ্যুৎ বিভাগের মাধ্যমে বিদ্যুৎ সংযোগের কাজ সহজ ও দ্রুততর সময়ে সম্পাদনের কাজ করে যাচ্ছেন। কিন্তু সেই কাজকে বাস্তবায়নে খাজরার কিছু পরিবারকে অবহেলার চোখে দেখা হচ্ছে বলে সকলের ধারনা। খাজরার দুর্গাপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা দীনেশ চন্দ্র মন্ডল, শিবপ্রসাদ মন্ডল, শংকর ঢালী, অরবিন্দ ঢালী, বিকাশ ঢালী, প্রসাদ ঢালী, ভবেন্দ্র মন্ডল, যমুনা রানী, নলিনী মন্ডল, তরুন মন্ডল, পঞ্চরাম মন্ডল, শিবপদ ঢালী, আঃ হান্নান মোড়ল একই মহল্লায় বসবাস করেন। তাদের বাড়ির পাশ দিয়ে বিদ্যুৎ লাইন চলে গেছে। ১৫/১৬ বছর আগে তারা বিদ্যুৎ সংযোগ পেতে বিদ্যুৎ বিভাগে পাটকেলঘাটা অফিসে যোগাযোগ করেন। কিন্তু তাদেরকে বিদ্যুৎ সংযোগ দেওয়ার লক্ষণ না দেখে তারা বারবার যোগাযোগ করতে থাকনে। কিন্তু কোন বিদ্যুৎ বিভাগের কোন তৎপরতা তারা দেখতে পাননি। বাধ্য হয়ে ৩ বছর আগে তারা অন লাইন আবেদন করেন। এরপর সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ ফ ম রুহুল হক এমপি সাহেবকে দিয়ে ফোন করিয়ে নেন। এক বছর আগে তাদের এলাকায় গিয়ে বিদ্যুৎ কর্তারা মাপজোক করেন। বলেন দ্রুত সময়ে সংযোগ দেওয়া হবে কিন্তু না দেওয়া হয়নি। মুক্তিযোদ্ধার বাড়ির সীমানা থেকে মাত্র ৩ গজ দূরে কোমল চন্দ্র মন্ডলের বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে, বাড়ির সীমানায় সুনীল চন্দ্র চক্রবর্তী ও দুখে রাম ঢালীর বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। কিন্তু দুর্ভাগা মুক্তিযোদ্ধা দীনেশ ও তাদের পাশের ১৩টি পরিবার বরাবারই বঞ্চিত ও অবহেলিত রয়ে গেলেন। তাদের প্রশ্ন, একটি মহল্লাহর ১৩ টি মানুষ কি অপরাধে দোষী যে, তাদেরকে দিনের পর দিন বিদ্যুৎ বঞ্চিত রাখা হবে? মুক্তিযোদ্ধা দীনেশ মন্ডল বলেন, তার স্ত্রী হার্টের রোগি, গরমে অসহায় হয়ে পড়ে। এছাড়া বর্তমান যুগে বিদ্যুৎ ছাড়া লেখাপড়াসহ যাবতীয় কাজকাম সত্যি অসম্ভব হয়ে পড়েছে। পাটকেলঘাটা বিদ্যুৎ অফিসে গিয়ে কথা বলেছি, কিন্তু তাদের কথায় অনুমান করা যায়, কিছু উৎকোচের প্রয়োজন রয়েছে। তিনি এ পরিস্থিতি থেকে দ্রুত নিস্কৃতি চেয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

আশাশুনিতে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির মাসকি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, পুলিশ পরিদর্শক (তদন্ত) ইমারত হোসেন, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, প্রভাষক ম. মোনায়েম হোসেন, আলমগীর আলম লিটন, আবু হেনা সাকিল, ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেক, শেখ মিরাজ আলি, আব্দুল আলিম মোল্যা, দীপংকর কুমার সরকার, সরকারি কর্মকর্তা, আশাশুনি প্রেসক্লাব সভাপতি জিএম আল ফারুক, প্রতিষ্ঠাতা সভাপতি জিএম মুজিবুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান প্রমুখ আলোচনা রাখেন।

বুধহাটায় বিষপানে বৃদ্ধ’র আত্মহত্যা

আশাশুনি উপজেলার বুধহাটায় বিষপান করে একবৃদ্ধ আত্মহত্যা করেছেন। রবিবার রাত দেড় টার দিকে তিনি বিষপান করেন।
বুধহাটা গ্রামের মৃত দূর্গাপদ কর্মকারের পুত্র সুশিল কর্মকার (৭০) রোগশোকে দীর্ঘদিন ভুগছিলেন। রোগযন্ত্রনায় কাতর সুশিল ঘটনার সময় বিষ পান করলে তাকে প্রথমে বুধহাটার একটি ক্লিনিকে নেওয়া হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় সাতক্ষীরা হাসপাতালে নেওয়ার পর পরদিন সকাল ৮ টার দিকে তার মৃত্যু হয়। মৃতকালে তিনি ২ পুত্র ও ২ কন্যা সন্তান রেখে গেছেন।

ফকিরহাটে সড়ক দুর্ঘটনায় নিহত রাসেলকে দরগাহপুরে দাফন

আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামের বিশ^বিদ্যালয় ছাত্র ইনজামুল হক রাসেল (২৪) বাগেরহাটের ফকিরহাটে সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর তাকে গ্রামের বাড়িতে এনে দাফন করা হয়েছে।
দরগাহপুর গ্রামের শেখ রবিউল হকের পুত্র রাসেল পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে প্রাণি বিদ্যা বিভাগে চতূর্থ বর্ষের ছাত্র ছিল। সে শনিবার বিকালে বাড়ি থেকে বিশ^বিদ্যালয়ে রওয়ানা হয়ে ফকিরহাটে পৌছলে বাসের সাথে ট্রাকের সংঘর্ষ হলে ঘটনাস্থানেই তার মৃত্যু হয়। রবিবার তার মরদেহ বাড়িতে আনার পর বেলা ১১ টার দিকে দরগাহপুর জামে মসজিদ চত্বরে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। ইমামতি করেন মসজিদের ইমাম ও খতিব আলহাজ¦ মাওঃ আঃ হান্নান। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক