আশাশুনির খোলপেটুয়া নদীর বেঁড়িবাধ ভেঙে চারটি গ্রাম প্লাবিত

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২০ | আপডেট: ১:৩৮:অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোলায় প্রবল জোয়ারের চাপে খোলপেটুয়া নদীর বেঁড়িবাধ ভেঙে চারটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে প্রায় দেড় হাজার বিঘা মৎস্যঘের পানিতে তলিয়ে গেছে।

শুক্রবার মধ্য রাতে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রামে খোলপেটুয়া নদীর প্রায় এক’শ ২০ ফুট বেড়িবাধ নদীগর্ভে বিলীন হয়ে যায়। এতে প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলিয়া এবং শ্রীউলা ইউনিয়নের মাড়িয়ালা ও হাজরাখালী  গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়। 

স্থানীয়রা জানান, বাধটি আগে থেকেই ঝুঁকিপূর্ণ ছিল। হঠাৎ মধ্য রাতের জোয়ারে বাঁধ ভেঙে নদী গর্ভে বিলীন হয়ে যায়। এতে চারটি গ্রামের  প্রায় দেড় হাজার বিঘা মৎস্য ঘের পানিতে তলিয়ে যায়। তারা আরো জানান, বেঁড়িবাধটি দ্রুত সংস্কার করা না গেলে পরবর্তী জোয়ারে নতুন নতুন এলকা প্লাবিত হতে পারে। 

আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল জানান, বেড়িবাঁধ ভেঙ্গে প্রতাপনগর ইউনিয়নের কোলা ও হিজলিয়া এবং শ্রƒউলা ইউনিয়নের মাড়িয়ালা ও হাজরাখালী গ্রাম প্লাবিত হয়। এতে, প্রায় দেড় হাজার বিঘা মৎস্য ঘের পানিতে তলিয়ে যায়। তারা আরো জানান, দুই চেয়ারম্যানের নেতৃত্বে স্থানীয়রা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বেড়িবাঁধ সংস্কারের প্রানপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খান জানান, খোলপেটুয়া নদীর কোলা পয়েন্টে বেঁড়িবাঁধ সংস্কারের কাজ চলছিল। এরই মধ্যে শুক্রবার মধ্যরাতে বেড়িবাঁধটি ভেঙ্গে যায়। বেঁড়িবাধ সংস্কারে দ্রুত পদক্ষেপ নেয়া হবে বলে তিনি আরো জানান।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক