আশাশুনিতে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত ও অন্যান্য সংবাদ

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০ | আপডেট: ১১:৫৩:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০

আশাশুনিতে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

নিজস্ব প্রতিবেদক, আশাশুনি(সাতক্ষীরা):
আশাশুনিতে সমবায়ী ও সুফলভোগিদের নিয়ে একদিনের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা বিআরডিবি মিলনায়তনে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
উপজেলা পল্লী উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে প্রশিক্ষণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন, বিআরডিবি সাতক্ষীরার উপ পরিচালক মোঃ আব্দুল আলিম। ৩০ জন সমবায়ী ও সুফলভোগির অংশ গ্রহনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে আলোচনা রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও পিআইও সোহাগ খান। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা বিশ^জিৎ ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে সহকারী মৎস্য কর্মকর্তা এস এম মোস্তাফিজুর রহমান, বিআরডিবি চেয়ারম্যান আব্দুল মান্নান ও সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রমুখ আলোচনা রাখেন।

আশাশুনিতে মুজিব বর্ষে তারুন্যের ভাবনা বিষয়ক সমাবেশ

‘দুর্নীতিকে না বলুন ও ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা’ শ্লোগানকে সামনে রেখে আশাশুনিতে মুজিব বর্ষে তারুন্যের ভাবনা বিষয়ক শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা প্রশাসন সাতক্ষীরার আয়োজনে সমাবেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্ঠান সঞ্চালনা করেন এবং বিষয় ভিত্তিক দিক নির্দেশনা মূলক আলোচনা পর্যালোচনা করেন, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। অনুষ্ঠানে শত শত শিক্ষার্থীর মধ্যে গালিব ইকবাল, সাবিকুন্নাহার, আসমা সুলতানা জেরিন, ফাহিম, মুর্শিদা, শাহরিয়া প্রমুখ তাদের চিন্তা ভাবনা তুলে ধরেন। অতিথিদের মধ্যে অধ্যক্ষ ড. মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী বক্তব্য রাখেন। তরুনদের ভাবনা ও আলোচনায় কেমন বাংলাদেশ চাই, কেমন সাতক্ষীরা চাই, কেমন আশাশুনি চাই, মুজিব বর্ষে স্বস্ব জনের বিশেষ ভাবনা, শিক্ষার্থীরা কি হতে চায় এসব কথা বেরিয়ে আসে। সাথে সাথে স্বাধীন সার্বভৌম দেশ প্রতিষ্ঠায় মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ মানুষের রক্তদানের ঋণ পরিশোধে করনীয়তা, গুরুজনের সম্মান করা, দুর্নীতিমুক্ত দেশ গড়া, সরকারি কর্মকর্তাদের কাছে হয়রানী বন্দ করা, নারীদের ক্ষমতায়ন, মানুষের মানসিকতার পরিবর্তন করে বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীগারের কথা বেরিয়ে আসে।

আশাশুনির বিভিন্ন প্রকল্প পরিদর্শনে ইউএনও

আশাশুনি উপজেলার বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বুধবার সকাল ১১টায় তিনি আশাশুনি সদরের দয়ারঘাট এলাকায় গমন করে জরাজীর্ণ বেড়ীবাঁধ সংস্কার কাজ পরিদর্শন করেন। এসময় সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলনসহ এলাকার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। পরে কাদাকাটি ইউনিয়নের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় ১নং ওয়ার্ডে ব্রীজের নির্মান কাজের উদ্বোধন করেন। এসময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, কাদাকাটি ইউপি চেয়ারম্যান দিপংকর কুমার সরকার দিপ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া কুল্যা ইউনিয়নের আরার গ্রামের আজিমউদ্দীন আলী ও সোহরাব সানার দুর্যোগ সহনীয় ঘরের নির্মান কাজও পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক