সেই ‘সান’ এর পরিচালক সাগরের বিরুদ্ধে পাটকেলঘাটা থানায় অভিযোগ দায়ের

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০ | আপডেট: ১০:১৩:অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
ক্ষুদ্রঋণ নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি(এমআরএ) এর লাইসেন্স ছাড়াই দীর্ঘদিন ক্ষুদ্র সঞ্চয় ও ঋণের ব্যবসা করে আসছে সাতক্ষীরার পাটকেলঘাটা মির্জাপুর বাজারের বেসরকারি সংস্থা সান। প্রতিষ্ঠানটি প্রায় ৩০০ গ্রাহকের কাছ থেকে ৩০ লাখ টাকার আমানত নিয়ে অর্থ ফেরতে তালবাহানা করছে। এদিকে প্রতিষ্ঠানটির সব ধরণের কার্যক্রম ও অফিস বন্ধ রেখেছে। এদিকে এলাকার গ্রাহকরা তাদের আমানতের টাকা ফেরত না পেয়ে হতাশাগ্রস্থ হয়ে পড়েছে। ভুক্তভোগীরা মঙ্গলবার(১৪ জানুয়ারী) পাটকেলঘাটা থানায় সংস্থাটির পরিচালক উপজেলার জগদানন্দকাটি গ্রামের গোবিন্দ দাশের পুত্র সাগর দাশের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

অভিযোগকারীরা হলেন, তালা উপজেলার হাতবাস গ্রামের ছায়ের আলীর স্ত্রী রোজিনা বেগম, মৃত সাহেব আলী সরদারের কন্যা ভানু বিবি, শহিদুল ইসলামের স্ত্রী সেলিনা বেগম, আজগার সরদারের স্ত্রী ছালেয়া বেগম, মোঃ মাহবুব সরদারের স্ত্রী নাজমা বেগম, মোঃ সাগর সরদারের স্ত্রী মরিয়াম বেগম, কালাম সরদারের স্ত্রী জোহরা বেগম, মোঃ রফিকুল সরদারের স্ত্রী লিলিমা বেগম।

অভিযোগের ভিত্তিতে জানা গেছে, “সান”- সঞ্চয় ও ক্ষুদ্র ঋণ প্রকল্প সংস্থাটিতে দীর্ঘদিন যাবত তাদের নিকট থেকে প্রতি মাসে ও এককালীন বিভিন্ন মুনাফার আশায় টাকা জমা রাখে। সংস্থাটির মাঠ কর্মীরা প্রতিনিয়ত তাদের বাড়ীতে এসে সঞ্চয়ের টাকা নিয়ে যেতো ও সঞ্চয় বহিতে টাকার পরিমাণ উল্লেখ করে দিয়ে যেত। বিগত প্রায় দু’বছর যাবত উক্ত সংস্থাটি আর সঞ্চয় গ্রহণ করে না ও ঋণ প্রদানও করে না। বিভিন্ন সময় সঞ্চয়ের টাকা ফেরত চাইলে তারা ফেরত দিবে বলে বিভিন্ন সময় ওয়াদা দেয়। ওয়াদা অনুযায়ী তারা টাকা ফেরত না দিয়ে পরবর্তীতে আবারও ওয়াদা নিতে নিতে দিন পার করে আসছে। সর্বশেষ সংস্থাটির পরিচালক সাগর দাশের সাথে যোগাযোগ করে কথা বললে সে টাকা দিতে পারবে না বলে সাফ জানিয়ে দেয়। এমনকি উক্ত সংস্থার কার্যালয়টি বন্ধ অবস্থায় রয়েছে।

পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, লিখিত অভিযোগ পেয়েছি। খোঁজ খবর নিয়ে আইনগতভাবে ব্যবস্থা গ্রহন করা হবে।

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক