মাদক, জুয়া, নারী নির্যাতন বন্ধে ভূমিকা রাখবে কমিউনিটি পুলিশিং কার্যক্রম

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০ | আপডেট: ৭:১৭:অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

পুলিশই জনতা, জনতাই পুলিশ, মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র, এই স্লোগানকে সামনে রেখে মোংলায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মোংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে শনিবার (৩১ শে অক্টোবর ) সকাল ১০ টায় থানা চত্বরে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সহকারি পুলিশ সুপার আসিফ ইকবাল।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাগেরহাট জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, মোংলা সরকারি কলেজের অধ্যাক্ষ মোঃ গোলাম সরোয়ার, উপজেলা আ. লীগের সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আ.লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম প্রমূখ। আলোচনা সভায় উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ (তদন্ত) তুহিন মন্ডল, সেকেন্ড অফিসার জাহাঙ্গীর আলম, মিঠাখালি ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, পৌর যুবলীগের সভাপতি এসএম কবির হোসেনসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ, মোংলা থানার কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক,পেশাজীবি,কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিরা।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কমিউনিটিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের জনগণের মাঝে ব্যাপকট প্রচার প্রচারণা ও উৎসাহ যোগাতে কাজ করতে হবে। এলাকার সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় মাদক, জুয়া,নারী নির্যাতন বন্ধে সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে কমিউনিটি পুলিশিং কার্যক্রম। তিনি আরো বলেন,পুলিশ জনগণের বন্ধু, পুলিশের সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে মাদক, জুয়া,নারী নির্যাতন ও সন্ত্রাসী কার্যক্রমসহ পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের সকলকে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানাতে হবে।

মোংলা থানার অফিসার ইকবাল বাহার চৌধুরী বলেন, পুলিশই জনতা জনতাই পুলিশ এই বিষয়টি কমিউনিটি পুলিশিং কমিটি এবং পুলিশকে মাঠ পর্যায়ে সাধারণ জনগণকে বুঝাতে হবে, যেখানেই সমস্যা মনে হয় সেখানেই সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ করে মাদক, জুয়া, নারী নির্যাতন বন্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে,তিনি জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশিং কমিটি ও সাধারণ জনতার সহযোগিতা কামনা করেন।


আপনার মতামত লিখুন :

ম.ম. রবি ডাকুয়া। প্রতিবেদক। বাগেরহাট, খুলনা