মাগুরাঘোনার দাসপাড়ায় ব্দ্ধৃ মহিলাকে পিটিয়ে জখম: রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা

প্রকাশিত: ১০:৪০ পূর্বাহ্ণ, জানুয়ারি ৩, ২০২০ | আপডেট: ১০:৪১:পূর্বাহ্ণ, জানুয়ারি ৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক, চুকনগর(খুলনা):
মাগুরাঘোনা ইউনিয়নের দাস পাড়ায় প্রায় শতাধিক পরিবারের জন্য দীর্ঘদিন ধরে ব্যবহৃত রাস্তা বন্দ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। প্রতিবাদ করায় বৃদ্ধ মহিলাকে পিটিয়ে জখম করা হয়েছে। এঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা দেখা দিয়েছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

সরজমিনে গিয়ে দেখা যায়, উত্তর মাগুরাঘোনা গ্রামের করিম বাক্র মোড়ের দাসপাড়া গ্রামে প্রায় শতাধিক পরিবারের বসবাস। গ্রামের লোকজন দীর্ঘদিনের ব্যবহৃত একটি রাস্তা দিয়ে চলাচল করে। এ রাস্তা দিয়ে কয়েকটি গ্রামের মানুষও মাঠে ও মৎস্য ঘেরে যাতায়াত করে। রাস্তার শেষ সীমানায় শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির আছে। যেখানে হিন্দু সম্প্রদায়ের সকল ধর্মীয় উৎসব পালন করা হয়। রাস্তার প্রবেশ দ্বারে একটি কারিতাস শিশু শিক্ষা প্রতিষ্ঠানও রয়েছে। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে ঐ গ্রামের বসবাসকারী সুবোল দাসের পুত্র বিমল দাস ও মনোরঞ্জন দাসের পুত্র বিষ্ণু দাস রাস্তার প্রবেশ পথে রাস্তার উপর পিলার পুতে বন্দ করে দেন। এসময় উত্তম দাসের বৃদ্ধ মাতা এভাবে রাস্তা বন্দ করে দেয়ার কারণ জানতে চাইলে বৃদ্ধ মহিলাকে ধাক্কাধাক্কিসহ গায়ে হাত তোলা হয়। এতে মানুষ রাস্তা চলাচলে চরম ভোগান্তীর স্বীকার হন। বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ জানার পর ঘটনাস্থলে এসে একাধিকবার প্রায় রাত ৯টা পর্যন্ত রাস্তাটি উন্মুক্ত করে দেয়ার চেষ্টা করেন। কিন্তু তাদেরকেও ফিরিয়ে দেয়া হয়।

 

বর্তমানে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা দেখা দিয়েছে। এব্যাপারে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহবার হোসেন, রবীন দাসের পুত্র তারক দাস, গুরুপদ দাসের পুত্র সুজন দাস ও মুকুন্দ দাসের বৃদ্ধ স্ত্রী দীবা রানী দাস বলেন, সারা জীবন মানুষ এই পথ দিয়ে চলাচল করে। অথচ কোন পরামর্শ ছাড়াই জনবহুল এরাস্তাটি বন্দ করে দেয়া হয়েছে। এটা কোনক্রমেই মেনে নেয়া যায় না।

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ মোঃ আবুল হোসেন বলেন, বিষয়টি আমি শুনেছি এবং রাস্তাটি উন্মুক্ত করা সহ একটি সুষ্টু সমাধানের চেষ্টা করছি। তারক দাস ও রবীন দাসের সাথে যোগাযোগ করা হলে তাদেরকে মোবাইল ফোনে পাওয়া যায়নি।

 

 

সুন্দরবনটাইমস.কম/গাজী আব্দুল কুদ্দুস


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক