বুলবুলের তান্ডবে গাছ চাপা পড়ে ঘর নষ্ট মুক্তিযোদ্ধা রহিমের: সরকারী সাহায্য কামনা

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯ | আপডেট: ৮:০০:অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৯

ডেক্স রিপোর্ট:
পাটকেলঘাটায় প্রলয়ংকারী ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে চরমভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুর রহিমের পরিবার। বুলবুলের ভয়াল ছোবলে লন্ডভন্ড হয়ে গেছে মুুক্তিযোদ্ধার একমাত্র সহায় সম্বল মাথা গোজার ঠাঁইটুকু।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

গত ১০ নভেম্বর রাতে ঘুর্ণিঝড়ে পাশওয়ালীর একটি বড় রেইনট্রি (শিশুগাছ) উপড়ে পড়ে তার টিনশেডের ঘরটির উপর। গাছ চাপা পড়ে বাড়ির প্রাচির সহ ঘরের চাল ও দেয়াল ভেঙ্গে পড়ে। এতে মুক্তিযোদ্ধা পরিবারটি কোন রকমে প্রাণে বেঁচে গেলেও তার এক মাত্র সহায় সম্বল ঘরটিকে বাচাঁতে পারেনি। এখনো পর্যন্ত তিনি কোন প্রকার ক্ষতি পূরণ, আর্থিক সাহায্য পাননি। তিনি বর্তমানে শংকাজনক অবস্থায় জীবন যাপন করছেন।

মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাটকেলঘাটার যুগিপুকুর গ্রামের মৃত রুস্তম আলীর পুত্র। তিনি মহান স্বাধীনতা যুদ্ধে ৯ নং সেক্টরে দেশের জন্য জীবন বাজী রেখে পাকহানাদারদের বিরুদ্ধে যুদ্ধ করেছেন। তার মুক্তিযোদ্ধার গেজেট নং-১২৪৯৪, মুক্তিবার্তা নং-০৪০৪০৬০২৫৫। তিনি এক স্ত্রী ও ২ ছেলে মেয়ে নিয়ে দু’চালা একটি টিন সেটে দীর্ঘদিন ধরে অতি কষ্টে বসবার করে আসছিলেন। ছেলেটি অতি কষ্টে ডিপ্লোমা সিভিল ইঞ্জিনিয়ারিং শেষ করেও বর্তমানে বেকার অবস্থায় আছে। মুক্তিযোদ্ধার সন্তান হয়েও জোটাতে পারেনি সরকারী চাকরি। এমতাবস্থায় হঠাৎ বুলবুলের আঘাতে তছনছ হতে বসেছে সংসারটি। সম্প্রতি মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ১৭ হাজার নতুন বিল্ডিং বরাদ্দ হবে জেনে তিনি সরকারের কাছে এর আওতাভুক্ত হওয়ার জন্য আকুল আবেদন জানিয়েছেন।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/নাজমুল হক খান/পাটকেলঘাটা/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক