তালায় বিশ্ব ডিম দিবস ২০১৯ পালিত

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯ | আপডেট: ৮:০৪:অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, তালা:
“সুস্থ’ মেধাবী জাতি চাই, প্রতিদিনই ডিম খাই” এই শ্লোগানকে সামনে রেখে তালার বড়বিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘বিশ্ব ডিম দিবস ২০১৯’ পালিত হয়েছে।
সোমবার সকালে বেসরকারি সংস্থা উন্নয়ন প্রচেষ্টা ও প্রাণীসম্পদ ইউনিটের উদ্যোগে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগীতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন।
উন্নয়ন প্রচেষ্টার পরিচালক শেখ ইয়াকুব আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সংস্থ’ার সমন্বয়কারী এসএম মুজিবুর রহমান, ঋণ সমন্বয়কারী মোঃ গোলাম আজম, প্রোগ্রাম অফিসার শাহনেওয়াজ কবির শাওন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
নির্বাহী অফিসার বক্তব্যে বলেন,সহজলভ্য প্রাণীজ আমিষ হিসেবে ডিম খাওয়ার উপকারীতা সম্পর্কে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষীকা ও উপস্থিত সুধীবৃন্দকে অবহিত করেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

উল্লেখ্য, বে-সরকারী সংস্থা উন্নয়ন প্রচেষ্টা’র উদ্যোগে প্রাণিজ আমিষের চাহদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠন এবং সর্বোপরি ডিমের গুণাগুণ সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে সাতক্ষীরা জেলার তালা উপজেলার অন্যতম সুবিধা বঞ্চিত অঞ্চল বড়বিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে ডিম ও ডিম থেকে তৈরী খাবার পরিবেশনের মাধ্যমে দিবসটি উৎযাপন করা হয়।

১৯৯৬ সালে অস্ট্রিলিয়ার রাজধানী ভিয়েতনায় প্রথম ‘বিশ্ব ডিম দিবস’ পালনের আয়োজন করা হয়। যা পরবর্তী সময়ে প্রতিবছর অক্টোবর মাসের দ্বিতীয় শুক্রবার বিশ্বের ৪০টি দেশে পালিত হয়ে আসছে। বাংলাদেশে ২০১৩ সাল থেকে দিবসটি পালন করা হচ্ছে।

 

 

সুন্দরবনটাইমস.কম/সেলিম হায়দার/তালা/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক