কালিগঞ্জে ঘূর্ণিঝড় ‘আমফান’ এর জনসচেতনতা মাইকিং: আঘাত আনতে পারে ১৯মে

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, মে ১৭, ২০২০ | আপডেট: ১০:২০:অপরাহ্ণ, মে ১৭, ২০২০

ভদ্রখালী বাজার কুশুলিয়া ইউনিয়নে রবিবার সন্ধায় বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় মাইকিং ও জনগনকে সচেতন করা হয়। কুশুলিয়া ইউনিয়নের সচিব শ্রী বিশ্বজিৎ অধিকারীর পরিচালনায় মাইকিং এ উপস্থিত ছিলেন যুব সেচ্চাসেবক ওমর ফারুক, দফাদার রফিকুল ইসলাম, সাংবাদিক নূর ইসলাম (বাবু) প্রমুখ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সচিব বিশ্বজিৎ অধিকারী বলেন, ধীরে ধীরে শক্তি সঞ্চয় করে এ ঘূর্ণিঝড় এগিয়ে যাচ্ছে ভারতের উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ উপকূলের দিকে। বর্তমান প্রবণতা বজায় থাকলে এ ঝড়ের উপকূলের কাছাকাছি পৌঁছাতে তিন থেকে চার দিন সময় লাগতে পারে। এজন্য কুশুলিয়া ইউনিয়নের ঘূর্ণিঝড় প্রস্তুতি হিসাবে স্বেচ্ছাসেবকগণ স্থানীয়ভাবে জনসাধারণের মধ্যে দুর্যোগ মোকাবেলার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করছে। আগামী মঙ্গলবার (১৯ মে) রাতে দেশের উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

প্রতিমন্ত্রী বলেন, আবহাওয়া অধিদপ্তরের পর্যালোচনা অনুযায়ী যদি ঘূর্ণিঝড় আমফান তার গতি ও দিক পরিবর্তন না করে তাহলে আগামী ১৯ মে দিনগত রাতে বাংলাদেশের উপকূলীয় জেলা গুলোতে আঘাত হানতে পারে।

রোববার (১৭ মে) সচিবালয়ে আয়োজিত ঘূর্ণিঝড় ‘আমফান’ মোকাবিলায় সরকারের প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ কথা জানান প্রতিমন্ত্রী। এসময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

নূর ইসলাম বাবু। সংবাদদাতা। কালিগঞ্জ, সাতক্ষীরা