প্রস্ফুষ্ঠিত ফুল ফুটতেই যেন ঝরে না যায়: রফিকুল হাসান

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৯ | আপডেট: ৯:২৯:অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৯

এম,এ,মান্নান:
সাতক্ষীরার ঐতিহ্যবাহী শিশু বিদ্যাপীঠ সাতক্ষীরা কিন্ডারগার্টেন (২০১৯) এর ২৩তম বার্ষিক ফলাফল প্রকাশ করা হয়েছে। ২৮শে ডিসেম্বর শনিবার সকাল ১১টায় স্কুলের ক্যাম্পাসে এ ফলাফল প্রকাশ করেন প্রতিষ্ঠতা হেড টিসার রফিকুল হাসান। কিন্ডার গার্টেনের সকল ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।


সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

ফল প্রকাশের পূর্বে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক। তিনি সকলের উদ্দেশ্যে বলেন এ শিশু শিক্ষা প্রতিষ্ঠানটি আমার একার নয়।সকলের ঐকান্তিক প্রচেষ্টায় ২৩ বছর পার করে ২ যুগে পদার্পন করেছে।যার ফলশ্রুতিতে সাতক্ষীরা কিন্ডার গার্টেনের এক সময়ের কচিকাচারা আজ দেশ সেবায় নিয়োজিত।যার মধ্যে ডাক্তার, প্রকৌশলী, সরকারী বেসরকারী বিশ্ববিদ্যালয়ের প্রভাষক। আজকের শিশু আগামীর ভবিষ্যত। একটি শিশুর আদর্শ জীবন গঠনে শুধুমাত্র ভাল বিদ্যালয়ে পড়ালেই চলবে না সাথে পিতা-মাতা প্রতিবেশী ও পরিবেশ একত্র না হলে সুন্দর জীবন আশা করা যায় না।


শিশুকে ভাল ফলাফলের আশায় সার্বক্ষনিক পড়ালেখায় চাপ প্রয়োগ না করে তার শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলা বা শরীরচর্চা বাঞ্চনীয়। প্রত্যেকটি শিশুর মাঝে লুকিয়ে আছে এক একটি প্রতিভা। পিতা-মাতা ও শিক্ষকদের অনুধাপন করতে হবে এ প্রতিভাকে জাগ্রত করতে। অর্থ অভাবে কোন মেধাবী ছাত্র-ছাত্রী যেন প্রস্ফুষ্ঠিত হয়ে ফোটার আগেই যেন ঝরে না যায়। আজকে ৯ শত এর অধিক ছাত্র-ছাত্রী বার্ষিক ফলাফল প্রকাশ করা হচ্ছে ।


এ ফলাফলে অনেক মেধাবী শিক্ষার্থীরা হয়তবা পিছিয়ে পড়েছে, আবার কম মেধাবীরা প্রথম সারিতে চলে এসেছে। এতে মন খারাপের কিছু নেই। জীবন মানেই সংগ্রাম। প্রত্যেকটি মানব সন্তান পৃথিবীতে আসে সংগ্রামী সৈনিক হিসাবে। তাই জীবনকে কাঙ্খিত অবস্থানে নিতে হলে প্রতিযোগীতার বিকল্প নেই। আমাদের সবচেয়ে বড় গৌরবের বিষয় হল সকলের প্রচেষ্টায় সাতক্ষীরা সরকারী বয়েস ও গার্লসে ৩য় শ্রেনীতে মেধা তালিকায় ১৫০ এর অধিক ছাত্র-ছাত্রী ভর্তি যুদ্ধে নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছে।

বিদ্যালয়ের সিনিয়র টিসার আমিরুল ইসলামের সহযোগীতায় ও যার অগ্রনী ভুমিকা না বললেই নয় সেই রাফিজা খাতুনের সঞ্চালনায় প্লে, কেজি, কেজি ওয়ান, কেজি টু বার্ষিক ফলাফল প্রকাশ ছাড়াও তৃতীয় শ্রেনীতে ভর্তি শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। যারা এ বছর প্লে থেকে কেজি শ্রেনীতে ১ম, ২য়, ৩য় হয়েছে তারা হল মল্লিক শাহী তাহমীদ, আবরার আহমেদ আরাফ, আবু সিয়াম।


কেজি থেকে কেজি ওয়ানে ১ম, ২য়, ৩য় হয়েছে তারা হল রাজিন আরেফিন, স্পর্শ সানা, জাফরিন জান্নাত। কেজি ওয়ান থেকে কেজি টুতে ১ম, ২য়, ৩য় হয়েছে। তারা হল টি আর জারিফ, রাজিবুল ইসলাম, শামীমুল এহসান।

 

 

 

সুন্দরবনটাইমস.কম/তালা(সাতক্ষীরা) সংবাদদাতা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক