পাটকেলঘাটায় করোনার প্রভাবে নিম্নআয়ের মানুষের জনজীবন বিপন্ন

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০ | আপডেট: ৩:০০:অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০
নিজস্ব প্রতিবেদক: মহামারী  করোনার প্রভাব  নিম্ন আয়ের মানুষের জনজীবন বিপন্ন হয়ে পড়েছে । দূর্দশা আর দু:চিন্তা কিছুতেই পিছু ছাড়ছেনা যেন তাদের।  রবিবার (২২মার্চ) সরজমিনে পাটকেলঘাটার কিছু  অঞ্চল ঘুরে ব্যবসায়ীদের সাথে একান্ত আলাপচারিতায় এ সকল তথ্য জানা  যায়। 
পাটকেলাঘাটা ও খলিষখালীর কয়েকজন ব্যাবসায়ী(চায়ের দোকান দার)  বাবুল দাশ, মিলন দাশ, তালেব গাজী, কামরুল ইসলাম, জাকির গাজী সহ কয়েক নিম্ন আয়ের ক্ষুত্র ব্যাবসায়ী জানান- করোনা আতঙ্কের কারনে আজ মানুষ  হাট বাজার থেকে  শুন্যপ্রায় । আমাদের  সীমিত আয়ের মধ্য দিয়ে  ৪/৫ জনের  সংসার  কোন রকমে চলে। আমরা এখন নিজেরাই সংসার চালাতে রীতিমত হিমশিম খাচ্ছি। বেশ কিছুদিন আগে যেখানে দোকান থেকে দৈনিক ৩-৪শত টাকা আয় হত, সেখানে এখন কোন রকমে ১৫০-২০০টাকা আয় করাও কঠিন হয়ে পড়েছে ।
এছাড়াও বাজারের কিছু আসাধু ব্যবসায়ীদের কারনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দামও বেড়েছে। জেলা প্রসাশনের পক্ষ থেকে কঠোর ব্যাবস্থা থাকলেও  থেমে নেই তাদের দৌরত্ব । আমাদের ছেলে স্কুলে লেখাপড়ার খরচ দিতে হয় প্রতিমাসে,  তারপরও প্রতিমাসে গুনতে হয় সমিতির কিস্তি। এ অবস্থা যদি বেশিদিন  চলতে থাকে তাহলে  আমদের তো অনাহারে দিন কাটাতে হবে।  সেই চিস্তা করতে করতে আমরা এখন  দিশেহারা হয়ে পড়ছি।  বাধ্য হয়ে অনেকে  চায়ের  দোকানও বন্ধ করে দিয়েছি। দিনমজুর খাটতে  গেলেও কেউ কাজে নিচ্ছে না। আমরা এখন কিভাবে  সংসারে চালাবো তাই ভেবে পাচ্ছিনা । সরকার থেকে আমাদের  যে সকল নির্দেশনা দিয়েছে আমরা তাও পালন করছি। কিন্তু আমরা তো নিম্ন আয়ের মানুষ, সংসারে নুন আনতে পানতা ফুরায়, সংসার কিভাবে চালাবো? সরকার  যদি আমাদের মত কিছু নিম্ন আয়ের মানুষের দিকে কোন সহযোগিতার হাত বাড়িয়ে দিত তাহলে আমাদের কষ্টটা একটু লাঘব হত। পরিশেষে  তাদের এই দূর্দশা থেকে মুক্তি পেতে সরকারের কাছে আহবান জানান তারা।  

 

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সুন্দরবনটাইমস.কম/ডেক্স

 


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক