পাইকগাছায় অনির্বাণ লাইব্রেরীর আজীবন শিক্ষক সম্মাননা ও বৃত্তি প্রদান

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯ | আপডেট: ১০:৩৬:অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, পাইকগাছা(খুলনা):
খুলনার পাইকগাছার মামুদকাটীস্থ অনির্বাণ লাইব্রেরীর উদ্যোগে দু’দিনব্যাপী শিক্ষাবৃত্তি ও শিক্ষক সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় লাইব্রেরী চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,স্কয়ার গ্রুপের এমডি ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা তপন চৌধুরী। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লাইব্রেরীর অন্যতম প্রতিষ্ঠাতা ও সিলেট রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র, লাইব্রেরীর প্রতিষ্ঠাকালীণ সদস্য ও পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাংবাদিক নিখিল ভদ্র। লাইব্রেরীর সাধারণ সম্পাদক প্রভাত দেবনাথ। অনির্বাণ লাইব্রেরীর সভাপতি সমীরণ দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,কপিলমুনি কলেজ অধ্যক্ষ হাবিবুল্ল্যাহ বাহার,কপিলমুনি সহচরী বিদ্যা মন্দির স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক হরেকৃষ্ণ দাশ,পাইকগাছা থানা অফিসার ইনচার্জ ইমদাদুল হক শেখ, কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার,সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য আমজাদ হোসেন,পার্লামেন্ট নিউজ’র সম্পাদক শাকিলা পারভিন রুমা, সাংবাদিক ও মানবাধিকার কর্মী এসএম মুস্তাফিজুর রহমান পারভেজ,সাবেক অধ্যাপক কালিদাশ চন্দ্র,সাবেক প্রধান শিক্ষক গনেশ ভট্টাচার্য,কপিলমুনি প্রেসক্লাব সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু,রিপোর্টার্স ইউনিটির সদস্য সচিব তপন পাল,দীপ্ত নিউজ২৪.কম’র বার্তা সম্পাদক ও কালের কন্ঠের রোকনুজ্জামান টিপু,মফস্বল বার্তা সম্পাদক ও খুলনা টাইমসের শেখ নাদীর শাহ প্রমূখ।
লাইব্রেরীর শিক্ষা উন্নয়ন কর্মসূচীর আওতায় হরিঢালী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোহন লাল দত্তকে আজীবন শিক্ষক সম্মাননা প্রদান করা হয়। অনির্বাণ-নীল সাগর শিক্ষা বৃত্তির আওতায় শুক্রবার (৮ নভেম্বর) খুলনা ও সাতক্ষীরা অঞ্চলের ৩০ জন ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হবে। এরপর বিকেল ৪টায় আলোচনা সভা ও সন্ধ্যা ৬ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনির্বাণ শিল্পী গোষ্ঠি ও যশোরের তীর্যক সাংস্কৃতিক গোষ্ঠির শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। প্রসঙ্গত,তৃণমূলের অজ পাড়া গাঁয়ের অনির্বাণ লাইব্রেরি শিক্ষা-সংস্কৃতি ও তথ্য-প্রযুক্তি বিকাশে গত ৩০ বছর ধরে নানা সামাজিক কর্মসূচী পরিচালনা করে আসছে।
শুক্রবার দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবুসহ বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তা এবং দেশী-বিদেশী অতিথিরা উপস্থিত থাকবেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

 

সুন্দরবনটাইমস.কম/আমিনুল ইসলাম বজলু/পাইকগাছা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক