তালায় বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৯ | আপডেট: ৯:৩০:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৯

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

এম,এ,মান্নান, তালা:
তালা উপজেলা প্রশাসন’র আয়োজনে শোক আর শ্রদ্ধা জ্ঞাপনের মধ্যদিয়ে তালায় যথাযোগ্য মর্যাদায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। ২দিন ব্যপী নানান কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালনের শেষ দিনে ১৫ আগষ্ট সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালী বের হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র প্রতিকৃতিতে ফুল দিয়ে পর্যায়ক্রমে স্থানীয় সংষদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, তালা হাসপাতাল, তালা সরকারি কলেজ, শহীদ মুক্তিযোদ্ধা কলেজ, তালা মহিলা কলেজ ও তালা রিপোর্টার্স ক্লাব সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর জাতীয় শোক দিবসের আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন’র সভাপতিত্বে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মীর জাকির হোসেন’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা সরকারি কলেজ’র অধ্যক্ষ প্রফেসর মনি মোহন মন্ডল, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মীর আবু মাউদ, সহকারী কমিশনার (ভূমি) মো. রবিউল ইসলাম খন্দকার, তালা থানার ওসি মো. রাসেল মেহেদী, পাটকেলঘাটা থানার ওসি মো. রেজাউল ইসলাম রেজা, আলোচনা সভা বাস্তবায়ন কমিটির আহবায়ক অধ্যক্ষ আব্দুর রহমান, তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু, উপজেলা যুবলীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মুর্শিদা পারভীন পাঁপড়ী, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজ উদ্দীন, ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়াদ্দার, সিনিয়র মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র ঘোষ, খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক মীর মহাসিন হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী প্রমুখ।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা সহ গণভোজের আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন, উপজেলা কমপ্লেক্স জামে মসজিদের পেশ ইমান আলহাজ্ব মাওলানা মো. তাওহিদুর রহমান।
এছাড়া উপজেলা ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামীলীগ সহ সরকারি-বেসরকারি নানান প্রতিষ্ঠান এবং সংগঠনের উদ্যোগে এদিন দিবসটি পালন করা হয়। এরমধ্যে উপজেলার জাতপুর বাজার বনিক সমিতির উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও উপজেলার মধ্যে সর্বোচ্চ সংখ্যক মানুষের জন্য গণভোজের আয়োজন করা হয়। এসময় বেসরকারি সংস্থা উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, তালা থানার ওসি মো. মেহেদী রাসেল, ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ, উপজেলা যুবলীগ সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, সমকাল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, সাংবাদিক গাজী জাহিদুর রহমান, বি. এম. জুলফিকার রায়হান, জাতপুর বাজার বনিক সমিতির নেতা কামাল উদ্দীন মাষ্টার, আবুল হাসান, আমজাদ হোসেন টিক্কা ও জগলুল বিশ্বাস সহ বিভিন্ন শ্রেণি পেশার ২ সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

 

 

সুন্দরবনটাইমস.কম/এমএ মান্নান/তালা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক