তালায় দলিত’র উদ্যোগে মানবাধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯ | আপডেট: ৯:০৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯

এম এ মান্নান তালা:
কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষন প্রদান করছে বেসরকারি সংস্থা দলিত। সংস্থার তালা শাখায় প্রশিক্ষনরত কম্পিউটার প্রশিক্ষনার্থীদের জন্য মানবাধিকার সম্পর্কীত কর্মশালা রোববার সকালে তালা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজন করা হয়।
দাতা সংস্থা সানজিনো-ইতালী’র সহযোগীতায়, টিপসি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যা ঘোষ সনৎ কুমার। দলিত’র টিপসি প্রকল্প ব্যবস্থাপক মো. তারিকুল ইসলাম’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক বি. এম. জুলফিকার রায়হান ও সদর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আকবর হোসেন। কম্পিউটার প্রশিক্ষনার্থী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানবাধিকার বিষয়ক বিভিন্ন প্রবন্ধ উপস্থাপন করেন, দলিত’র প্রকল্প ব্যবস্থাপক মো. তারিকুল ইসলাম।
দলিত’র সিডিও মো. ইকবাল জামিল’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সিডিও জেসমিন আরা ও কম্পিউটার প্রশিক্ষক পবিত্র দাশ প্রমুখ। কর্মশালায় মানবাধিকার প্রতিষ্ঠা, মানবাধিকার লংঘন রোধ, বাল্য বিবাহ ও নারী নির্যাতন সহ সকল প্রকার নির্যাতন রোধ এবং সর্বজনিন মানবাধিকার প্রতিষ্ঠার উপর আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় প্রায় ৪৫জন কম্পিউটার প্রশিক্ষনার্থী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

সুন্দরবনটাইমস.কম/এমএ মান্নান/তালা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক