তালায় এমারেল্ড প্রকল্প’র অবহিতকরন সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯ | আপডেট: ৯:১৬:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯

এম,এ,মান্নান,তালা:
তালার বেসরকারি সংস্থা মুক্তি ফাউন্ডেশন খুলনা ও সাতক্ষীরা জেলার ৩টি উপজেলার দরিদ্র ভূমিহীন ও মৎস্যজীবিদের জীবন-মান উন্নয়নের লক্ষ্যে এমারেল্ড প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের সামগ্রিক কর্মকান্ড অবহিত করার লক্ষ্যে উপজেলা অ্যাডভোকেসী সভা সোমবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুুষ্ঠিত হয়েছে। মুক্তি ফাউন্ডেশন’র পরিচালক গোবিন্দ ঘোষ’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান ও মুরশীদা পারভীন পাপড়ি। স্বাগত বক্তব্য রাখেন এমারেল্ড প্রকল্প সমন্বয়কারী যোসেফ মন্ডল।
মুক্তি ফাউন্ডেশন’র প্রকল্প কর্মকর্তা আবুল কালাম আজাদ’র পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. সঞ্জয় বিশ^াস, তালা থানার ওসি (তদন্ত) শেখ সেকেন্দার আলী ও জালালপুর ইউনিয়ন পরিষদ চেযারম্যান এম. মফিদুল হক লিটু প্রমুখ।
সভায় জানানো হয়, দাতা সংস্থা ডিএফআইডি’র অর্থায়নে এবং মানুষের জন্য ফাউন্ডেশন’র সহযোগীতায় মুক্তি ফাউন্ডেশন তালা, পাইকগাছা ও কয়রা উপজেলার ১৩টি ইউনিয়নের ২ হাজার ৪শ জন দরিদ্র ও হতদরিদ্র ভূমিহীন এবং মৎস্যজীবিদের জীবন-মান উন্নয়নের জন্য এমারেল্ড প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রকল্প বাস্তবায়নের ফলে কাংখিত সংখ্যক উপকারভোগী ভূমিহীনরা খাস জমির মালিকানা প্রাপ্তি হবে। এছাড়া দরিদ্র মৎস্যজীবিরা প্রকল্প থেকে আর্থিক সুবিধা নিয়ে জলমহল ইজারা গ্রহন সহ মাছ চাষ করে স্বাবলম্বি হতে পারবে। উক্ত সভায় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ভূমি সহকারী কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও প্রকল্প সংশ্লিষ্ঠ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

 

 

সুন্দরবনটাইমস.কম/এমএ মান্নান/তালা/সাতক্ষীরা


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক