তালায় আম্ফান’র ক্ষতি রোধে উপজেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি গ্রহন

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ, মে ১৯, ২০২০ | আপডেট: ৮:৫৪:অপরাহ্ণ, মে ১৯, ২০২০
সুপার সাইক্লোন আম্ফান’র তান্ডব থেকে মানুষের জীবন ও সম্পদের ক্ষয়ক্ষতি রোধে তালা উপজেলা প্রশাসন’র পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন’র নেতৃত্বে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা সম্পন্ন করা হয়েছে।
 
এছাড়া উপজেলার ১২টি ইউনিয়নে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও করোনা প্রতিরোধে গঠিত স্বেচ্ছাসেবকদের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিতে ব্যাপক প্রচার প্রচারনা চালানো শুরু হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন জানান, ভয়ংকর ঘূর্ণীঝড় আম্ফান’র ক্ষতি রোধে তালার ৯টি সাইক্লোন সেন্টার এবং ১১৩টি স্কুল ও কলেজকে আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।
 
এসব আশ্রয়কেন্দ্রে ৪০ হাজারের অধিক মানুষ আশ্রয় নিতে পারবে। তাছাড়া ক্ষতিগ্রস্তদের আশ্রয়ের জন্য অন্য সকল বিদ্যালয়ও প্রস্তুত রাখার নির্দেশনা দেয়া হয়েছে। তিনি আরো বলেন, দূর্যোগকালীন সময়ের জন্য ত্রান হিসেবে ২৫ মেট্রিক টন চাউল ইতোমধ্যে জেলা প্রশাসক মহোদয়ের কাছ থেকে পাওয়া গেছে। যা চেয়ারম্যানদের মাধ্যমে ইউনিয়নে বিতরন করা হবে।
 
এছাড়া, ঘূর্ণিঝড় আম্ফান’র তান্ডবকালে সাধারন মানুষ ও গৃহ পালিত পশু উদ্ধারে করোনা প্রতিরোধে নিয়োজিত সেনাবাহিনীর সদস্যরা সহ গ্রাম পুলিশ, আনসার ও ভিডিপি’র সদস্য এবং করোনা প্রতিরোধের জন্য গঠিত ৫ শতাধিক স্বেচ্ছাসেবককে কাজ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে বলেও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :

এমএ মান্নান। তালা, সাতক্ষীরা