তালার নেহালপুর এসডিএ মিশনের পালক এর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, জুন ৭, ২০২০ | আপডেট: ১১:২৩:অপরাহ্ণ, জুন ৭, ২০২০

তালার নেহালপুর এসডিএ মিশনের সদস্যদের মাঝে অর্থ সহায়তা বিতরনে স্বজনপ্রীতি, দূর্নীতি ও সাম্প্রদায়িকতার অভিযোগ উঠেছে। করোনা প্রাদুর্ভাবের কারনে উর্দ্ধতন অফিস থেকে দেয়া অর্থ সহায়তা প্রকৃত উপকারভোগীদের মাঝে বিতরন না করে মিশনের পালক স্বপন স্বপন রায় আত্মসাৎ করেছে বলে এলাকার মানুষ অভিযোগ করেছেন। এঘটনায় মিশনের সাথে সংশ্লিষ্ট সদস্যদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

সূত্রে জানাগেছে, তালার নেহালপুর এসডিএ মিশনের নিয়োমিত সদস্যদের জন্য সম্প্রতি মিশনের দাতা সংস্থা থেকে ১৭ হাজার টাকা বরাদ্দ আসে। এই টাকা শর্ত সাপেক্ষে মিশনের নিয়োমিত ১৭জন সদস্যকে প্রদান করার নির্দেশনা দেয়া হয়। কিন্তু মিশসের পালক স্বপন রায় সদস্যদেও মধ্যে ৫ শ টাকা করে প্রদান করে রেজিষ্টার খাতায় স্বাক্ষর করে নেয়। কিন্তু ৫ শত টাকার স্বাক্ষর করে নিলেও ৪ শ টাকা করে দেয়া হয় বলে একাধিক ব্যক্তি জানিয়েছেন। বাকি টাকা পালক স্বপন রায় আত্মসাৎ করে বলে তাদের অভিযোগ।

নেহালপুর এসডিএ মিশনের সদস্য সাধন দাশ ও প্রদীপ দাশ সহ একাধিক ব্যক্তি জানান, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারনে দাতা সংস্থার পক্ষ থেকে যে টাকা দেয়া হয় তা মিশনের পালক স্বপন রায় সঠিক ভাবে বিতরন না করে নানান দূর্নীতি এবং অনিয়ম করে। তাদের অভিযোগ, শুধুমাত্র অত্র মিশনের সদস্যদের জন্য অর্থ সহায়ত আসলেও পালক স্বপন রায় সদস্যদের বাইরে তার নিজস্ব আত্মীয়দের মাঝে সেই টাকা বিতরন করে। টাকা বিতরনের ক্ষেত্রেও সে দূর্নীতি, লুটপাট ও সাম্প্রদায়িকীকরন করে। এর আগেও অর্থ বরাদ্দ আসলে পালক স্বপন রায় টাকা আত্মসাৎ করে। এছাড়া পালক স্বপন রায় মিশনকে গরুর গোয়াল বলে অভিহিত করায় মিশনের সদস্যদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ ব্যপারে মিশনের ক্ষুব্ধ সদস্যরা দূর্নীতির ঘটনার তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট আবেদন করেছেন।
এদিকে, দূর্নীতি ও অনিয়মের বিষয়ে জানরতে চাইলে মিশনের পালক স্বপন রায় সকল অভিযোগ অস্বীকার করলেও সঠিক কোনও ব্যাখ্যা দিতে পারেনি।


আপনার মতামত লিখুন :

এমএ মান্নান। তালা, সাতক্ষীরা