ডুমুরিয়ায় স্কুল ছাত্রকে শারীরিক নির্যাতন ও হত্যা চেষ্টায় প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, জুলাই ২, ২০২০ | আপডেট: ৯:২০:অপরাহ্ণ, জুলাই ২, ২০২০
ডুমুরিয়া উপজেলার রুপরামপুর গ্রামে ফুটবল খেলাকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনায় স্কুল ছাত্র জয়দেব বিশ্বাসকে শারীরিক নির্যাতন ও হত্যা চেষ্টার প্রতিবাদে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসীর উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১ টায় দৌলতপুর-শাহাপুর সড়কের থুকড়া বাজার নামক স্হানে এলাকার সহশ্রাধিক নারী-পুরুষ-শিশু সমন্বয়ে  এ মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
 
কর্মসূচীতে অংশ গ্রহনকারী বক্তাগণ বলেন, গত ২৮শে মে রুপরাম পুর দেলতলা স্কুল মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে রুপরামপুর গ্রামের শমেস বিশ্বাসের ছেলে ও চলতি বছর শাহাপুর মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি পাস শিক্ষার্থী   জয়দেব বিশ্বাসের সাথে একই এলাকার সুকৃতি সরকারের বখাটে ছেলে শুভ সরকারের সাথে ঝগড়া বাঁধে। ওই ঘটনাকে কেন্দ্র করে শুভ সরকারের বাবা সমাজ বিরোধী প্রভাবশালী, সুকৃতি বিশ্বাস,কাকা নিস্কৃতি সরকার ও কংকন সরকার জয়দেবকে তাদের বাড়িতে ধরে নিয়ে যেয়ে অমানুষিক নির্যাতন করে আটকিয়ে রাখে। খবর পেয়ে জয়দেবের পরিবারের লোকজন ও গ্রাম বাসী জয়দেবকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। 
 
এলাকাবাসির কাছে খবর নিয়ে জানা যায়, অপরাধী সুকৃতি পূর্বে বিএনপির রাজনীতি করতেন পরবর্তীতে জেলা পরিষদ সদস্য  সরদার আবু সালেহ”র অনুসারী হিসাবে আওয়ামীলীগের রাজনীতিতে যোগদান করে এবং এলাকাবাসীর অভিযোগ এই সুকৃতী সরদার আবু সালেহ’র মদদে ও তার প্রভাব/ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে এলাকাবাসীর প্রতি নানা ভাবে অন্যায় অত্যাচার করে আসছিলো, যার অনেক প্রমান এলাকাবাসীর সাথে কথা বলে পাওয়া গিয়েছে।
 
জয়দেবের বাবা সমেশ বিশ্বাস, কাকা পরেশ চন্দ্র বিশ্বাস ও পরিতোষ বিশ্বাস জানান, গত প্রায় এক মাস আগে জয়দেবকে মারপিট ও নির্যাতনের ঘটনায় উপজেলা প্রশাসন, জেলা ও থানা পুলিশে লিখিত অভিযোগ করা হয়েছে, এই অসাধু ব্যাক্তির দৃষ্টান্তমূলক সাস্তির দাবিতে ক্ষুব্দ এলাকাবাসীর আয়োজনে আজকের এই মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হচ্ছে। মানববন্ধন কর্মসূচী থেকে অচিরেই দোষীদের গ্রেপ্তার করে শাস্তি মূলক ব্যবস্হা গ্রহনের দাবী জানানো হয়। অন্যথায় আরো এলাকাবাসীর পক্ষথেকে কঠোর কর্মসূচী গ্রহন করা হবে বলে হুশিয়ারী উচ্চরণ করা হয়।

আপনার মতামত লিখুন :

সুন্দরবনটাইমস.কম। ডেক্স