ডুমুরিয়ায় দলিতের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহযোগীতা প্রদান

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০ | আপডেট: ৪:৫০:অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

বেসরকারী উন্নয়ন সংস্থা দলিতের বাস্তবায়নে এবং ক্রিস্টিয়ান এইডের সহযোগীতায় উচ্চতর শিক্ষায় অগ্রগামী করার লক্ষ্যে দলিত শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহযোগীতা প্রদান ও উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে দলিতের কর্মসূচি প্রধান বিকাশ দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শাহনাজ বেগম।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ ফিরোজ আহমেদ। দারিদ্র ও সামাজিক বৈষম্য এর সাথে যুদ্ধ করে দলিত জনগোষ্ঠীর যে সকল মেয়েরা উচ্চতর শিক্ষা তথা কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে উন্নীত হওয়াতে তারা দলিত সম্প্রদায়ের অভিভাবক ও বিশেষ করে অবহেলিত মেয়েদের জন্য অনুকরনীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। জাতি, ধর্ম, বর্ন, নির্বিশেষে সকলে সমান ও সম মর্যাদার অধিকারী।

তাই বৈষম্য নয় সমান মর্যাদার সাথে নিজেদের শঙ্কা কাটিয়ে সমাজে প্রতিষ্ঠিত হওয়ার আহবান জানিয়ে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা “দলিত ও প্রান্তিক নারীদের ক্ষমতায়ন” প্রকল্পের পক্ষ থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ৫ জন শিক্ষার্থীর মাঝে প্রত্যেককে এককালীন ৭০০০ টাকা বিতরণ করেন এবং দলিত মেয়েদের শিক্ষাক্ষেত্রে ঝরে পড়া থেকে রোধ করতে সকল প্রকার সহযোগীতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দলিতের প্রকল্প ব্যবস্থাপক চায়না রানী দাস।


আপনার মতামত লিখুন :

গাজী আব্দুল কুদ্দুস। নিজস্ব প্রতিবেদক। চুকনগর, খুলনা