ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের আওতায় চাকরি মেলা

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২১ | আপডেট: ৯:২২:অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২১
উত্তরণের বাস্তবায়নে অনুষ্ঠিত চাকরি মেলায় সভাপতির বক্তব্য রাখছেন শ্যামনগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি।

বুধবার (১৫ ডিসেম্বর) বেলা ১১ টায় বে-সরকারী সংস্থা উত্তরণের বাস্তবায়নে কারিগরি প্রশিক্ষণ গ্রহণকৃত প্রশিক্ষণার্থী ও চাকরিদাতা প্রতিষ্ঠানের সমন্বয়ে এক চাকরি মেলার আয়োজন করা হয়। শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মুন্সিগঞ্জ গ্রামে দাতা সংস্থা এডুকো’র (Prevention and Elimination of  Hazardous form of  Child Labor in Coastal Areas of Bangladesh.) আর্থিক সহায়তায় অনুষ্ঠিত মেলায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি। উত্তরণের প্রকল্প ব্যবস্থাপক নাজমা আক্তারের সঞ্চালনায় মেলায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার, যুবউন্নয়ন কর্মকর্তা এস.এম আজিজুল হক, সমাজসেবা কর্মকর্তা আরিফুজ্জামান, দাতিনাখালী ও মথুরাপুর লার্নিং সেন্টারের শিশু সুরক্ষা কমিটির সদস্য ও অভিভাবকগণ। আরও উপস্থিত ছিলেন পারুলিয়া,সখিপুর,নলতা,শ্যামনগর,মুন্সিগঞ্জ ও হরিনগর বাজারের ৬ জন মোবাইল সার্ভিসিং ও ৬ জন টেইলরিং প্রতিষ্ঠানের মালিকগণ,ইলেকট্রোনিক্স ও মোবাইল সার্ভিসিং এবং ইন্ডাষ্ট্রিয়াল সুইং মেশিন অপারেশন ও টেইলরিং এর প্রশিক্ষণগ্রহণকৃত ৫০ জন প্রশিক্ষনার্থী, উত্তরণের সেন্টার ম্যানেজার মোঃ আমিনুর রহমান, টেকনিক্যাল অফিসার অলোক পাল ও মোঃ আনিছুর রহমান প্রমুখ।

সোহাগ মাল্টিমিডিয়া এন্ড ট্র্যাভেলস

উল্লেখ্য, কাশিমাড়ী,বুড়িগোয়ালিনি,গাবুরা ও মুন্সিগঞ্জ ইউনিয়নের ১৪ বছরের বেশী বয়সের যে সকল শিশুরা ঝুঁকিপূর্ণ শিশুশ্রমের সাথে যুক্ত হয়েছে তাদেরকে ঝুঁকিপূর্ণ শ্রম থেকে বাহিরে এনে হালকা কাজের সাথে যুক্ত করার লক্ষ্যে ২ টি ট্রেডে ৩ মাসের প্রশিক্ষণ শেষে চাকরি প্রদানের উদ্দেশ্যে এই চাকরি মেলার আয়োজন করা হয়। এই মেলার মাধ্যমে চাকরিদাতা প্রতিষ্ঠান ও কারিগরি প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষনার্থীদের মধ্যে যোগসুত্র তৈরীর সুযোগ হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।


আপনার মতামত লিখুন :

নিজস্ব প্রতিবেদক। তালা, সাতক্ষীরা